আজ খবর ডেস্ক : ডিসেম্বরের শীতে অবিচ্ছিন্ন পারদপতন কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন জায়গায়। শীত বেশ জাঁকিয়েই বসেছে। সঙ্গে বইছে উত্তুরে হাওয়া এবং আকাশ রয়েছে পরিষ্কার। গত শুক্রবার ছিল কলকাতার এই মরশুমের সবচেয়ে শীতলতম দিন। তবে শুক্রবারের চেয়েও শনিবারের তাপমাত্রা অনেক কম থাকায় এখনও অবধি শনিবারকেই সবচেয়ে শীতলতম দিন হিসেবে ধরা হচ্ছে।

শনিবার সর্বনিম্ন তাপমাত্রা ১৩.৫ ডিগ্রি সেলিয়াস থাকার সম্ভাবনা এবং যা স্বাভাবিকের চেয়ে ২ ডিগ্রি কম, জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। সর্বনিম্ন তাপমাত্রা কমলেও সর্বোচ্চ তাপমাত্রা শুক্রবারের তুলনায় বেশিই থাকবে বলে জানা যাচ্ছে। তাদের গণনা অনুযায়ী, কলকাতা-সহ বিভিন্ন রাজ্যে উঠবে রোদ এবং আকাশ থাকবে পরিষ্কার। বৃষ্টির কোনো সম্ভাবনা দেখা যাচ্ছে না। শনিবার সর্বোচ্চ তাপমাত্রা হতে পারে ২৫.৮ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি কম।

এছাড়া উত্তরবঙ্গের জেলাগুলিতেও নামছে তাপমাত্রা। শুক্র এবং শনিবার তুষারপাতের সম্ভাবনা মিলছে সান্দাকফুতে। বঙ্গোপসাগের ঘনীভূত হওয়া নিম্নচাপের জেরে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বেড়েছিল জলীয় বাষ্পের উপস্থিতি। যার জেরেই চলেছিল বৃষ্টি। তবে এই সপ্তাহের শুরু থেকে শীত ‘ইউ টার্ন’ মেরেছে, তাই এই শীতের মরশুমে খ্রিস্টমাস উজ্জাপন করার সাথে সাথে ভোটটাও বেশ আরামে দিতে পারবেন কলকাতাবাসীরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *