আজ খবর ডেস্ক : মুম্বই সফরের শেষ দিনে এনসিপি নেতা শরদ পাওয়ারের সঙ্গে দেখা করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুই বিরোধী দলের প্রধানের সাক্ষাৎ আর সেই নিয়ে কথা হবে না ! এমন তো হতেই পারে না। শরদ , মমতার বৈঠক শেষে সিলভার ওকের বাইরে সাংবাদিকদের মুখোমুখি হলেন দুই দলের শীর্ষ নেতৃত্ব। প্রথমেই প্রশ্ন করা হয় কংগ্রেসকে ছাড়া কি বিরোধী জোট সম্ভব?এই বিষয় মুখ্যমন্ত্রীর তরফ থেকে কোন প্রতিক্রিয়া না পাওয়া গেলেও, পাওয়ারের বক্তব্যে স্পষ্ট বোঝা যায় যে, কংগ্রেসকে সাথে নিয়ে চলারই পক্ষপাতী তিনি।

বৈঠকের আগে মুম্বইয়ে বিশিষ্টজনদের সভায় একের পর এক প্রশ্নবাণ ছুটে আসতে দেখা গিয়েছে মমতার দিকে। অভিনেত্রী রিচা চাড্ডা প্রশ্নও নেওয়ার আগেই অনুষ্ঠানের সঞ্চালক, বিশিষ্ট গীতিকার, জাবেদ আখতার বলেন, ক্ষমা করবেন আর কারও প্রশ্ন নেওয়া যাবে না। তারপরই তৃণমূল নেত্রী বলেন, দেশের সিনিয়ার নেতা শরদ পাওয়ার। তিনি অপেক্ষা করছেন। তাঁর কাছে আমায় যেতে হবে প্লিজ কিছু মনে করবেন না ।এরপরই পাওয়ারের বাসভবনে যান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। সঙ্গে ছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

প্রায় এক ঘণ্টার বৈঠক শেষে বাইরে আসেন তাঁরা। এদিন কংগ্রেসের সঙ্গে সম্পর্ক প্রসঙ্গে শরদ পাওয়ার বলেন, ” আমি তো কাউকে বাদ দিয়ে চলার কথা বলছি না। আমি বলছি, যাঁরা বিজেপির বিরুদ্ধে লড়তে চান তাদের সকলকে ঐক্যবদ্ধ হওয়া উচিত ! “এরপরই মমতাকে প্রশ্ন করা হয়,তাহলে কি এবার আপনারা ইউপিএর চেয়ারম্যান করতে চান পাওয়ারকে ? উত্তরে কিছুটা অপ্রস্তুত হয়েই বাংলার মুখ্যমন্ত্রী বলেন, ” কিসের ইউ পিএ? ইউপিএ বলে কিছু নেই “। তারপরই পাল্টা প্রশ্ন করেন এক সাংবাদিক, কিন্তু দিদি কংগ্রেসকে বাদ দিয়ে কি জোট সম্ভব ? মেজাজ হারিয়ে তৃণমূল নেত্রী জবাব দেন , ” যাঁরা বিজেপির বিরুদ্ধে লড়বে তাঁরই এক জায়গায় আসবে। যাঁরা লড়ে না তাঁদের দিয়ে কি হবে? “

এদিন মমতা – পাওয়ার সাংবাদিক সম্মেলন চলাকালীন সেখানেই উপস্থিত ছিলেন এনসিপি নেতা তথা মহারাষ্ট্র সরকারের মন্ত্রী নবাব মালিক। তিনি এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমকে বলেন, পাওয়ার কখনও কংগ্রেসকে বাদ দিয়ে চলার পক্ষে নন। তবে কংগ্রেসের বেগতিক দেখলে অবশ্যই সেই মত সিদ্ধান্ত নেবে দল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *