আজ খবর ডেস্ক : গতকালই দু’দিনের সফরে মুম্বাই পৌঁছে গিয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুম্বাই বিমানবন্দর থেকে প্রথমেই সিদ্ধিবিনায়ক মন্দির দর্শন করে, পুলিশ মিউজিয়াম পরিদর্শনে যান। তারপরই সন্ধ্যায় তাঁর সঙ্গে দেখা করতে হোটেল ট্রাইডেন্টে পৌঁছলেন উদ্ধব-পুত্র তথা মহারাষ্ট্রের পরিবেশমন্ত্রী আদিত্য ঠাকরে এবং শিবসেনার সাংসদ সঞ্জয় রাউত। বিরোধী দলীয় জোট হিসেবেই ওইদিন তৃণমূল নেত্রীর সঙ্গে দেখা করেন শিবসেনা নেতৃত্ব। প্রায় ৪০ মিনিট ধরে চলা বৈঠক শেষে, আদিত্য ঠাকরে বলেছিলেন বলেন, শিবসেনা এবং তৃণমূল কংগ্রেসের মধ্যে একটি “বিশেষ সম্পর্ক” রয়েছে।

বৈঠকের পর আদিত্য ঠাকরে প্রক্রিয়া দেন, ” মমতা বন্দ্যোপাধ্যায় মুম্বাইয়ে এসেছেন। আমরা মুম্বাইয়ে তাঁকে স্বাগত জানাতেই এসেছি আজ। এটি একটি সৌজন্যমূলক সাক্ষাৎ ছিল এবং সেখানে আমরা অনেক বিষয় নিয়ে আলোচনা করেছি। দুই রাজ্যের পর্যটন শিল্পকে একত্রিত করে এগিয়ে নিয়ে যাওয়ার বিষয়ও আগ্রহী আমরা। শেষবার যখন তিনি মুম্বাই এসেছিলেন তখন আমরা তাঁর সঙ্গে দেখা করেছিলাম। মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে এবং মমতা দিদির মধ্যে একটি নিবিড় সম্পর্ক রয়েছে। কোভিডের সময়ও তাঁদের মধ্যে যোগাযোগ ছিল। যেহেতু মুখ্যমন্ত্রী ঠাকরে বায়ো বাবলে আছেন, তাই আমিই তাঁর সঙ্গে দেখা করতে এসেছি। আমরা আমাদের এই সম্পর্ককে এগিয়ে নিয়ে যাব। ”

তারমধ্যেই, শিবসেনা নেতা সঞ্জয় রাউত টুইট করেন লিখেছেন, “আদিত্য ঠাকরের সঙ্গে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দেখা! বাংলার বাঘিনীর সঙ্গে দেখা করা সর্বদাই খুব আনন্দের। আদিত্যজি তাঁকে মুম্বাইয়ে স্বাগত জানান এবং পর্যটন থেকে শুরু করে চলচ্চিত্র জগৎ পর্যন্ত একাধি বিষয়েই আলোচনা করেন তাঁরা। মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের স্বাস্থ্যের খোঁজও নেন তিনি। মমতাজী উদ্ধবজীর সুস্থতার জন্য সিদ্ধিবিনায়কের কাছে প্রার্থনাও করেছেন।”

এরপর আজ এনসিপি নেতা শরৎ পাওয়ারের সঙ্গে দেখা করার কথা রয়েছে মমতার। তারপর আগামী বছর রাজ্যের বিশ্ব বাণিজ্য সম্মেলনের কথা মাথায় রেখে মুম্বাইয়ের বাণিজ্য সম্মেলনে যোগ দিয়ে একাধিক প্রথম সারির শিল্পপতিদের রাজ্যে আসার জন্য আমন্ত্রণ জানাতে পারেন বাংলার মুখ্যমন্ত্রী। বিগত কিছুদিন এ কংগ্রেসের সঙ্গে রাজনৈতিকভাবে খানিকটা দূরত্ব তৈরি হয়েছে তৃণমূলের। তাই শিবসেনা ও এনসিপির নেতাদের সঙ্গে তৃণমূল নেত্রীর এই সাক্ষাৎকে কংগ্রেস কি চোখে দেখে, এখন সেটাই দেখার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *