আজ খবর ডেস্ক- কলকাতা পুরভোটে ১৩৪ টি আসনে জয় লাভ করেছে তৃণমূল। বিরোধীদের ধারে কাছেও ঘেঁষতে দেয় নি তাদের ভোটের মার্জিন। এবার পুরভোটে তৃণমূলের জয়ী প্রার্থীদের নিয়ে বৈঠক করলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
প্রথমেই কলকাতার মেয়র হিসেবে বেছে নেওয়া হল ফিরহাদ হাকিমকে। বিদায়ী বোর্ডের মেয়র ফিরহাদ সম্পর্কে ভোট প্রচারে একের পর এক অভিযোগ তুলেছিল বিরোধীরা। তৃণমূল নেত্রী বুঝিয়ে দিলেন, ববি-তেই আস্থা রয়েছে তাঁর।

জয়ী প্রার্থীদের অভিনন্দন জানিয়ে তিনি বলেন, ‘অনেক কুৎসা, অনেক অপপ্রচার ও চরিত্র হননের পরেও মানুষ আমাদের প্রতি আস্থা রেখেছে। তাদের জন্য জিততে পেরেছি। তাই এই জয় মা-মাটি-মানুষের।” মুখ্যমন্ত্রী আরও বলেন, ”দল এখন অনেক শক্তিশালী। সবাইকে সবকিছু দেওয়া যায় না। আমি খুশি যে এই নির্বাচনে ৪২ শতাংশ মহিলা প্রার্থী দেওয়া হয়েছিল। ১ জন পরাজিত হয়েছেন। সেই নির্দল প্রার্থী, যাঁর কাছে হেরেছে তাঁর সঙ্গে আমাদের দলের সম্পর্ক আগে ছিল। তাঁরা যোগাযোগও করেছিল। কিন্তু আমি চাই না যাঁরা স্বতন্ত্রভাবে জিতেছে তাঁরা দলে আসুক।”

সেই সঙ্গে দলের পরাজিত প্রার্থীদের জন্য তিনি বলেন – “যাঁরা পরাজিত হয়েছেন তাদের সঙ্গে আমি থাকব। কেউ যদি মনে করে বিপদে ফেলে অন্যকাউকে জিতিয়ে দিয়ে পরে আবার ঢুকে যাব, তার জন্য অপেক্ষা করতে হবে। গেম ইজ নট দ্যাট ইজি। যে ১০ জন হেরেছেন তাদের কর্পোরেশনের নানা কাজে লাগাতে হবে।”

প্রসঙ্গত, সদ্য স্নাতক ৪১ নম্বর ওয়ার্ডে ‘নির্দল প্রার্থী’ হিসেবে জয়লাভ করেন পূর্বাশা নস্কর। এরপরই তৃণমূলের যোগ দেওয়ার ইচ্ছে প্রকাশ করেন।

এরপর আজ মহারাষ্ট্র নিবাস থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন কলকাতার আগামী মেয়র হচ্ছেন ফিরহাদ হাকিম। ডেপুটি মেয়র অতীন ঘোষ। চেয়ার পার্সন মালা রায় এছাড়া মেয়র ইন কাউন্সিল হবেন ১৩ জন। আবারও মেয়র পদের দায়িত্ব পেয়ে ফিরহাদ হাকিম বলেন – ” দিদিকে প্রণাম করলাম। উনি বললেন , ভাল করে কাজ কর।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *