আজ খবর ডেস্ক : ভারতীয় ক্রিকেটের স্বর্নযুগ ফিরিয়ে আনতে প্রয়াসী হলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। বন্ধু রাহুল দ্রাবিড়কে আগেই জাতীয় দলের কোচ হিসেবে বেছে নিয়েছিলেন সৌরভ। তার আগে ভিভিএস লক্ষ্মণকেও এনসিএ-র হেড কোচের দায়িত্ব দিয়েছেন তিনি। এবার শচীন তেন্ডুলকরকেও বড় পদে বসানোর ইঙ্গিত দিলেন খোদ মহারাজ। ক্রিকেট মহলের দাবি, স্বর্ণযুগের ক্রিকেটারদের দায়িত্বে এনে , বোর্ডের সোনালী অধ্যায় ফিরিয়ে আনতে চাইছেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

প্রসঙ্গত, কিছু বছর আগে অনিল কুম্বলকেও জাতীয় দলের কোচের পদে আসীন করা হয়েছিল। অবসরের পর এই ‘ সেরা পাঁচ ‘ – এর প্রায় প্রত্যেকেই বোর্ডের পদে আসীন হয়েছেন। তবে এই তালিকায় এতদিন নাম ছিল না মাস্টার ব্লাস্টার তেন্ডুলকরের। কয়েক বছর আগে তিনি কেবল সম্মানিক উপদেষ্টা মন্ডলীর অন্যতম সদস্য ছিলেন। তবে এবার সরকারিভাবে বোর্ডের দায়িত্ব বুঝে নিতে চলেছেন লিটল মাস্টার।বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, শীঘ্রই বোর্ডের বড় কোন ভূমিকায় দেখা যেতে পারে তাঁকে। তবে এমন নিয়োগের ক্ষেত্রে স্বার্থ সংঘাতের বিষয়টি যেন না আসে, সেই দিকেও নজর রাখবে বোর্ড।

মহারাজের কথায়, “শচীন অবশ্যই বাকিদের থেকে আলাদা। ও এসব ক্ষেত্রে জড়িত থাকতে চায় না। তবে শচীন যদি কোনওভাবে ভারতীয় ক্রিকেটে জড়িত থাকতে পারে, তার থেকে বড় খবর আর কিছুই হতে পারে না। তবে কীভাবে, সেটা আমাদের দেখতে হবে।”তিনি আরও বলেন, “কারণ একাধিক ক্ষেত্রে স্বার্থ সংঘাতের ইস্যু থাকতে পারে। যেটাই আমরা করতে যাই না কেন্জ সবসময় মাথায় থাকে কনফ্লিক্ট অফ ইন্টারেস্টের বিষয়। মাঝে মাঝে কিছু ইস্যু তো সম্পূর্ণ অবাস্তব মনে হয়। কোনও না কোনও ভাবে শচীন ভারতীয় ক্রিকেটে যুক্ত হবে।”

তবে এখনও পর্যন্ত বোর্ডের কোনও দায়িত্বে সরকারিভাবে শচীনকে দেখা না গেলেও, মুম্বই ইন্ডিয়ান্স দলের মেন্টর হিসেবে বহুদিন ধরে দলের দায়িত্ব সামলাচ্ছেন এই কিংবদন্তি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *