আজ খবর ডেস্ক : বুধবার বাংলাদেশ বনাম পাকিস্তানের মিরপুর টেস্টের শেষ দিনে ইয়ান বোথাম ও ইমরান খানের মত বিশ্ব শ্রেষ্ঠ অল রাউন্ডারের রেকর্ড স্পর্শ করলেন শাকিব উল হাসান। গতকালের ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে মুমিনুল বাহিনী জয় হাসিল করতে না পারলেও, দ্রুততম ৪ হাজার রান ও ২০০ উইকেটের নজির স্পর্শ করলেন শাকিব।ওইদিনের ম্যাচ দেখতে স্ত্রী অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলাকে নিয়ে গ্যালারিতে উপস্থিত ছিলেন জাতীয় পুরস্কারজয়ী চিত্রপরিচালক সৃজিত মুখোপাধ্যায়।

জানা গেছে, বিবাহবার্ষিকী পালন করতে বাংলাদেশে গেছেন সৃজিত। এর মধ্যেই মিরপুরে আত্মীয়দের সঙ্গে দেখা করতে গিয়ে পাশের শের এ বাংলা স্টেডিয়ামে চলা বাংলাদেশ বনাম পাকিস্তান সিরিজ মিস করতে চাননি তিনি। আর স্টেডিয়ামে খেলা দেখতে গিয়েই শাকিব উল হাসানকে নিয়ে বায়োপিক তৈরির আগ্রহ প্রকাশ করলেন এই চলচ্চিত্র নির্মাতা। সেই মত খেলা শেষে শাকিবের সঙ্গে দেখাও করেন তিনি।

শাকিবকে নিয়ে কেন বায়োপিক বানাতে চান তিনি ?

সাংবাদিকদের এই প্রশ্নের উত্তরে সৃজিত বলেন, ” বায়োপিক করতে গেলে চরিত্রকে ব্যতিক্রম হতে হয়। শাকিবের জীবনটাও সেরকমই। একটু বাধাগতের বাইরে। এগুলিই দর্শকদের টানে। তার চেয়েও বড় কথা, শাকিব বাংলায় কথা বলা আরও এক আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন তারকাও বটে।”

প্রসঙ্গত সৃজিত জানান, বাংলাদেশের প্রাক্তন অধিনায়ক রকিবুল হাসানের জীবনীও তাঁর খুব পছন্দের। ১৯৭১ সালের সেই উত্তাল দিনে পাকিস্তান দলের বিপক্ষে রকিবুল হাসান যে ” জয় বাংলা” স্টিকার লাগানো ব্যাট নিয়ে মাঠে নেমেছিলেন, সেই ঐতিহাসিক ঘটনার সম্পর্কেও অবগত এই নামী পরিচালক। রকিবুলের জীবনের ওপরও চিত্রনাট্য খুঁজছেন বলে জানিয়েছেন তিনি। বাংলাদেশের পপ সম্রাট আজম খানকে নিয়ে তার জন্য কাজ করার বিশেষ ইচ্ছেও প্রকাশ করেছেন সৃজিত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *