আজ খবর ডেস্ক : মার্লিন ব্যাটচেলরের বহুদিনের স্বপ্ন যে সে, প্রতিরক্ষা সামগ্রী দিয়ে নিজের ঘর সাজাবেন এবং ওই সমস্ত সামগ্রী দিয়ে সাজানো একটি বাড়ি তিনি তৈরি করতে চান। সেই স্বপ্ন এখনও পূরণ না হলেও তিনি একপা এগিয়ে গিয়েছেন নিজের স্বপ্নের দিকে। কিনে ফেলেছেন যুদ্ধের সময় ব্রিটিশ সেনাদের ব্যবহার করা ট্যাঙ্ক।

২০ লক্ষ টাকা দিয়ে কেনা ট্যাঙ্কটির তিনি নাম দিয়েছেন “ট্যাঙ্ক ট্যাক্সি”। এটাকে যুদ্ধের ট্যাঙ্ক বলা যায়না, কারণ এই ট্যাঙ্কে দাঁড়িয়ে সেনারা যুদ্ধ করলেও এটি প্রকৃতপক্ষে সশস্ত্র ছিল না।

পরবর্তীকালে তাঁর ট্যাঙ্কটিকে ট্যাক্সির মত ব্যবহার করার ইচ্ছে রয়েছে। যা যাত্রীদের পৌঁছে দেবে গন্তব্যস্থলে। কিন্তু এখনও তার অনুমতি মেলেনি। শুধুমাত্র নিজের প্রয়োজনে তিনি গাড়িটি ব্যবহার করার এবং কোনো বিশেষ অনুষ্ঠানে ভাড়া দেওয়ার শংসাপত্র পেয়েছেন। বিয়ের অনুষ্ঠান, শেষকৃত্যে লোকজন বা শব বয়ে নিয়ে যাওয়ার জন্য তাঁর ‘ট্যাঙ্ক ট্যাক্সি’ ভাড়া করা যাবে। মাত্র এক বার যাতায়াত করতে ভাড়া দিতে হবে ৭৫ হাজার টাকা।

১৭ ফুট লম্বা এফভি ৩২ মডেলের ট্যাঙ্কটি ১৯৬৭ সালে ব্যবহার করত সেনারা। যা এতদিন কোনও একজনের বাড়ির উঠোনে ব্যক্তিগত সংগ্রহে ছিল। আর সেই ব্যক্তির কাছ থেকেই ট্যাঙ্কটি কিনেছেন মার্লিন।

মার্লিনের চার মেয়েই এমন গাড়ি পেয়ে খুব খুশি হয়েছে। ছুটির দিনে তারা এই গাড়িতে করে ঘুরতে যায় বাবার সঙ্গে। সুপারমার্কেট থেকে বাজার করা হোক বা কাছাকাছি পার্কে ঘুরতে যাওয়া, মার্লিনের যাতায়াত সঙ্গী এখন ‘ট্যাঙ্ক ট্যাক্সি’।

এই ট্যাঙ্ক ট্যাক্সিতে রয়েছে একসঙ্গে নয় জনের বসার জায়গা। রয়েছে টেলিভিশন, রান্নার ব্যবস্থাও। সাধারণ মানুষেরা অনেকেই মার্লিনকে তাঁদের গন্তব্যে পৌঁছে দিতে অনুরোধ করেন বারবার। কিন্তু সেই অনুরোধ রাখতে পারেন না মার্লিন। তাই দ্রুত এটিকে ট্যাক্সি হিসাবে ব্যবহারের অনুমতি পাওয়ার চেষ্টা চালাচ্ছেন তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *