আজ খবর ডেস্ক : পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীদের বাছাই করা বক্তৃতা এবার প্রকাশিত হবে সংকলন আকারে। প্রকাশ করবে পশ্চিমবঙ্গ বিধানসভা। বুধবার, বিধানসভায় গ্রন্থাগার কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

বৈঠকের পর ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘আগামী ১ জুলাই প্রাক্তন মুখ্যমন্ত্রী বিধানচন্দ্র রায়ের বাছাই করা বক্তৃতার কিছু সংকলন প্রকাশ করা হবে। পশ্চিমবঙ্গ বিধানসভার পক্ষ থেকে বিধানবাবুর বক্তৃতা প্রথমে প্রকাশ করা হবে। তারপর রাজ্যে আরও যাঁরা মুখ্যমন্ত্রী হয়েছেন, পর্যায়ক্রমে তাঁদের বক্তৃতার সংকলনও প্রকাশ করা হবে।’’

সংকলনে রাজ্যের বর্তমান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তৃতাও সংকলন আকারে প্রকাশ করা হবে বলে জানান হয়েছে।২০২২ সালের ১ লা জুলাই বিধানসভায় প্রাক্তন মুখ্যমন্ত্রী বিধানবাবুর জন্ম ও মৃত্যু দিবস পালন করা হবে। ওই অনুষ্ঠানেই বক্তৃতার সংকলন প্রকাশ করা হবে বলে ঠিক করা হয়েছে। তারপর একে একে প্রফুল্লচন্দ্র ঘোষ, অজয় মুখোপাধ্যায়, সিদ্ধার্থশঙ্কর রায়, জ্যোতি বসু, বুদ্ধদেব ভট্টাচার্য ও মমতার বক্তৃতা প্রকাশ করা হবে বলে জানান হয়েছে। তাঁদের বাছাই করা বক্তৃতার এই বইগুলি বিধানসভার গ্রন্থাগারে রাখা হবে বলে জানিয়েছেন, ডেপুটি স্পিকার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *