আজ খবর ডেস্ক- একের পর এক ভোট পড়ছে। তৃণমূলের প্রতীকের পাশে। যিনি ভোট দিয়ে যাচ্ছেন, তিনি আবার সেই ভিডিও তুলছেন মোবাইলে। ঠিক এই ছবি দেখা গিয়েছিল গত ১৯ শে ডিসেম্বর কলকাতা পুরভোটের দিন। সেই ভিডিও পরে সোশ্যাল মিডিয়ায় ব্যাপক হারে ছড়িয়েও পড়ে। বিজেপি নেতা অমিত মালব্য নিজেও সেই ভিডিও টুইট করে সরকার পক্ষের বিরুদ্ধে রিগিংয়ের অভিযোগ তুলেছিলেন। সেই ভিডিওয় থাকা যুবককে বুধবার গ্রেপ্তার করল বড়তলা থানার পুলিশ। পুলিশের তরফ থেকে জানান হয়েছে, অরবিন্দ সরণির বাসিন্দা ওই যুবক, নাম গৌরব দাস । বয়স ৩৩ বছর।

পুরভোটে একদিকে যখন বিরোধীদের পক্ষ থেকে শাসক দলের বিরুদ্ধে তোলা হিংসার অভিযোগকে ঘিরে উত্তাল বঙ্গ রাজনীতি, তার মাঝেও ওইদিন সকাল থেকেই ভিডিওটি ভাইরাল হয়।

ভিডিওতে দেখা যায়, গৌরব নামের ওই যুবক ইভিএমে তৃণমূলে প্রতীকের বোতাম বার বার টিপছেন। যদিও ওই ভিডিওর সত্যতা যাচাই করেনি @aajkhobor.com । তারপর ওই ভিডিওকে হাতিয়ার করেই তৃণমূলের বিরুদ্ধে রিগিংয়ের অভিযোগ তোলে বিজেপি। মঙ্গলবার এই নিয়ে বড়তলা থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছিল । সেই অভিযোগের ভিত্তিতে তদন্ত করে এই বিষয়ে পদক্ষেপ নিল পুলিশ। জানা গিয়েছে, অভিযুক্তের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪২০ (প্রতারণা), ১২০বি (অপরাধমূলক ষড়যন্ত্র), ১৭১এফ (নির্বাচনে প্রভাব খাটানোর) ধারায় মামলা রুজু করা হয়েছে।

কলকাতা পুলিশের তরফ থেকে জানান হয়েছে , পুরসভার ১৮ নম্বর ওয়ার্ডের একটি বুথে এই ঘটনাটি ঘটেছিল। জেরার সময় অভিযুক্ত যুবক পুলিশকে জানান, ভোটগ্রহণ শুরুর আগে মকপোলের সময় তিনি ওই ভিডিওটি করেছিলেন। গৌরবের এই দাবির সত্যতাও ইতিমধ্যে খতিয়ে দেখছে পুলিশ।

প্রসঙ্গত, ১৯ শে ডিসেম্বর রবিবার পুরভোটের দিন সকাল থেকেই জোড়াফুল শিবিরের বিরুদ্ধে লাগাতার অভিযোগ তুলেছিল বিরোধীরা। তারপর বেলা ১টা নাগাদ মিত্র ইনস্টিটিউশনে ভোট দেওয়ার পর বিষয়টি নিয়ে মুখ খুলেছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছিলেন, অভিযোগের প্রমাণ দিতে হবে। কেউ আইন ভাঙলে যথাযথ ব্যবস্থা নেবে প্রশাসন। এমনকি তৃণমূলের কেউও যদি এই কাজে জড়িয়ে থাকে, সেও রেহাই পাবে না।
এর পরেই এদিন গ্রেপ্তার করা হল ওই যুবককে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *