আজ খবর ডেস্ক- সন্তোষ মিত্র স্কোয়ার মানে শুধুই জমজমাট পুজো নয়। এলাকার মানুষের কাছে এবং পাশে থাকার নতুন উদ্যোগ নিল এই ক্লাব।
রাজ্যে এই মুহূর্তে করোনা পরিস্থিতি যথেষ্ট উদ্বেগজনক । দ্বিতীয় ঢেউয়ের রেকর্ড ছাড়িয়ে গিয়েছে করোনা সংক্রমনের হার। তারই মধ্যে মানুষের পাশে এসে দাঁড়ালেন কলকাতা পুরসভার ৫০ নম্বর ওয়ার্ডের সদ্য জয়ী বিজেপি কাউন্সিল সজল ঘোষ।

স্থানীয় বাসিন্দাদের জন্য সম্পূর্ণ বিনামূল্যে ১০ টি বেডের আধুনিক সেফ হোম চালু করার ঘোষণা করলেন এই কাউন্সিলর। বৃহস্পতিবার বিকেলে হোমের উদ্বোধন হবে বলে জানা গিয়েছে।

“আজ খবর” – এর তরফ থেকে সজল ঘোষের সঙ্গে যোগাযোগ করা হয়।
এই উদ্যোগ প্রসঙ্গে তিনি জানিয়েছেন, ” এইবারের কোভিডের সবচেয়ে ভাল লক্ষণ মানুষের জন্য, শ্বাসকষ্ট কম..এর মারণ ক্ষমতাও কম বেশিরভাগ ক্ষেত্রে। আমরা এটা চালু করছি মূলত তাদের জন্য.. অনেক বাড়িতেই মানুষ একা আছেন। একা থাকার ফলে এবং কোয়ারেন্টাইন হয়ে যাওয়ায় তাঁরা অনেক সময় বাইরে থেকে কোনও সাহায্য পাচ্ছেন না। মানে বাজারহাট, রান্নাবান্না ইত্যাদি। সেই সহায়তা দেওয়া যাবে আমাদের তরফে। নূন্যতম স্বাস্থ্য পরিষেবা, চিকিৎসার সুযোগ দেব আমরা। সেই জন্য ১০ বেডের এই সেফ হোম চালু করছি। যেখানে অক্সিজেন , সিস্টার, নার্স , দিনে একবার করে ডাক্তারের ব্যবস্থা থাকবে। কিন্তু রোগীর বাড়াবাড়ি দেখলে তাকে আমরা হাসপাতালে শিফট করব।”
এই সেফ হোমের ব্যায়ভার কে বহন করবে? এই প্রসঙ্গে প্রশ্ন করায়, বিজেপির এই নতুন কাউন্সিলর “আজ খবর”কে জানিয়েছেন – ” আমাদের ক্লাবের ছেলেমেয়েরা ক্লাবগত ভাবে করে নেব”।

একজন বিধায়ক, মন্ত্রী বা সাংসদকে এই ধরনের ব্যায়বহুল উদ্যোগ নিতে আগেও দেখা গিয়েছে। কিন্তু প্রথমবার কাউন্সিল হিসেবে নির্বাচিত হয়ে এইধরনের উদ্যোগ নিতে আগে কাউকে দেখা যায়নি। এই বিষয় সজল ঘোষ আজ খবরকে বলেন – ” কাউন্সিলর হতে লাগেনা। মানুষের কাজ করবো মনে করলে, বিধায়ক যদি মনে করেন তিনি কাজ করবেন তিনি পারেন। যদি মনে করেন যে কাজ করব না, তাহলে করবেন না। আমি এই সাত দিন হয়েছে কাউন্সিলর হয়েছি কিন্তু গতবারেও আমাদের চেষ্টা ছিল মানুষের জন্য কিছু করার। এটা হচ্ছে একটা মানসিকতা, যদি আপনার মানসিকতায় থাকে যে আপনি কাজ করবেন, তাহলে আপনি সব সময়ই কাজ করতে পারেন। কিন্তু বিধায়কদের মানসিকতা নেই আর কি করা যাবে।”

কলকাতা পুরসভার ৫০ নম্বর ওয়ার্ড দীর্ঘদিন ধরে নিজের দখলে রেখেছিলেন প্রাক্তন কংগ্রেস ও পরে তৃণমূল কাউন্সিলর প্রদীপ ঘোষ। পরবর্তী সময়ে তিনি বিজেপিতে যোগ দেন। সম্পর্কে তিনি সজলের বাবা। সম্প্রতি হয়ে যাওয়া কলকাতা পুরভোটে চারপাশে প্রবল তৃণমূলের হাওয়া থাকলেও এই এলাকা নিজের দখলে রেখেছেন সজল। এবার নিজের উদ্যোগেই চালু করছেন সেফ হোম।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *