আজ খবর ডেস্ক- “রেড ভলেন্টিয়াররা যতটা না কাজ করে, তার চেয়ে বেশি তাদের প্রচার করে গণমাধ্যম ” – কিছুদিন আগেই বিরোধীদের তরফ থেকে বাম স্বেচ্ছাসেবী সংগঠনের বিরুদ্ধে এমনই অভিযোগ করা হয়। তারপর অবশ্য সেই পথে হেঁটেই স্বেচ্ছাসেবী বাহিনী গঠন, করোনা আক্রান্তদের বাড়ি বাড়ি গিয়ে রান্না করা খবর পৌঁছে দিতে দেখা গিয়েছিল সরকার পক্ষকে। এবার সেই একই পথে পা হাঁটলো রাজ্যের গেরুয়া শিবির।

আজ , ১২ ই জানুয়ারি স্বামী বিবেকানন্দের জন্মদিন উপলক্ষে, বিজেপির তরফ থেকে বিবেক বাহিনী তৈরীর ঘোষণা করা হল। এই নিয়ে ইতিমধ্যেই বামেদের তরফ থেকে বিজেপির এই প্রয়াসকে ‘ গিমিক ‘ বলে কটাক্ষ করা হয়েছে। সেইসঙ্গে তাদের দাবি, ” করোনা মোকাবিলায় বিজেপির ট্র্যাক রেকর্ড তেমন ভাল নয়। উত্তরপ্রদেশে নদীর জলে লাশ ভেসে আসতে দেখা গিয়েছিল.. রেড ভলেন্টিয়াররা বিজ্ঞানের পথে চলে। তবে কেউ করোনা আক্রান্ত হলে বিজেপি তো গোমূত্র পান করতে বলে। আশা করি এবার তারা সেটা করবে না।”

প্রসঙ্গত, করোনা আবহে প্রাথমিক লগ্ন থেকেই করোনা আক্রান্তদের বাড়ি গিয়ে , অক্সিজেন সিলিন্ডার থেকে শুরু করে খাবার পৌঁছে দিতে দেখা গিয়েছিল রেড ভলেন্টিয়ারদের। সেই নিয়ে পরবর্তী সময় বহু বিরোধী সমালোচনা চললেও, বিরোধীদের তরফ থেকে কখনও কখনও তাদের এই মহান উদ্যোগকে সাধুবাদও জানান হয়েছে।

একদিকে রাজ্যে যখন প্রায় অস্তিত্ব হারাতে বসেছে গেরুয়া শিবির, সেই সময় দাঁড়িয়ে তাদের বিবেক বাহিনী সাধারণ মানুষের পাশে ঠিক কতটা দাঁড়াবে এখন সেটাই দেখার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *