আজ খবর ডেস্ক- সত্যজিৎ রায় লিখেছিলেন, “যত কান্ড কাঠমান্ডুতে”। নামে কিঞ্চিৎ বদল এনে বলা যেতেই পারে, “গন্ডগোলের গোয়া”(goa)। কারণ, সামনে নির্বাচন গোয়াতে। যেখানে নতুন করে সংগঠন বানিয়ে লড়াইয়ে নামতে চলেছে তৃণমূল কংগ্রেস। বেশ কয়েক ধাপে প্রার্থী তালিকা প্রকাশ করেছে তারা। আর যত গন্ডগোল এই প্রার্থী তালিকা ঘিরে।
নবতম সংযোজন, গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী। তৃণমূল তাঁকে দলে যোগদান করিয়ে এবং রাজ্যসভার সাংসদ ও করেছে। শুক্রবার সকালে আচমকা নিজের প্রার্থীপদ প্রত্যাহার করে নিলেন সেই লুইজিনহো ফেলেইরো( luizinho faleiro)।

মাস কয়েক আগেই কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছিলেন গোয়ার এই প্রাক্তন মুখ্যমন্ত্রী। বস্তুত, গোয়া বিধানসভা ভোটে এই প্রথমবার লড়াই করছে তৃণমূল কংগ্রেস। দলের তরফে তাঁকে সামনে রেখেই ভোটের মাঠে নেমেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের( mamata banerjee) দল।
তৃণমূলে যোগ দেওয়ার পরেই লুইজিনহো কে একদিকে যেমন রাজ্যসভার সাংসদ করেছে তৃণমূল অন্যদিকে দলের সর্বভারতীয় সহ সভাপতি করা হয়েছে। তারপরেই তাঁর কাছ থেকে এহেন ব্যবহার স্বাভাবিকভাবেই অপ্রত্যাশিত আঘাত তৃণমূল নেতৃত্বের কাছে।

গোয়ায় ইনিংস শুরু করার পরে বহু কংগ্রেস নেতাই তৃণমূলে যোগ দিয়েছিলেন। তারপরে আবার অনেকেই ফিরে গিয়েছেন পুরনো শিবিরে।
এক সর্বভারতীয় সংবাদ সংস্থাকে এই প্রসঙ্গে ফেলেইরো জানিয়েছেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলোচনা করেই প্রার্থীতালিকা থেকে নিজের নাম প্রত্যাহার করেছেন তিনি। ফাতোরদা(Fatorda) কেন্দ্র থেকে তাঁর পরিবর্তে কোন কেন্দ্র থেকে প্রার্থী হচ্ছেন সিওলা আভিলিয়া ভাস(Seoula Avilia Vas)।
তবে প্রার্থী হিসেবে নাম তুলে নিলেও তিনি তৃণমূলেই থাকছেন বলে জানিয়েছেন লুইজিনহো ফেলেইরো। নিজের প্রতিক্রিয়ায় তিনি জানিয়েছেন, সিওলা ভাস একজন লড়াকু যুবনেত্রী। আর তৃণমূল কংগ্রেস সব সময় মহিলাদের সামনের সারিতে রেখেই লড়াই করে। একই সঙ্গে গোটা গোয়া জুড়ে তৃণমূলের হয়ে প্রচার চালাবেন বলেও জানিয়েছেন ফেলেইরো।
যদিও এই প্রার্থী বদলের বিষয়টি নিয়ে ইতিমধ্যেই তৃণমূল কংগ্রেসকে কটাক্ষ করতে শুরু করেছে কংগ্রেস এবং বিজেপি শিবির।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *