আজ খবর ডেস্ক- ২০২১ নন্দীগ্রাম। ১লা এপ্রিল দুপুরবেলা ঘটেছিল সেই ঘটনা। নন্দীগ্রাম কেন্দ্রের তৃণমূল প্রার্থী তথা রাজ্যের বিদায়ী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বসেছিলেন স্থানীয় বয়াল ভোটকেন্দ্রের অদূরে একটি স্কুলে।
বিজেপি কর্মীরা “রিগিং” করলে তা আটকানোর নির্দেশ দিয়েছিলেন মমতা। আর তাঁর চোখে চোখ রেখে এক আইপিএস অফিসার বলেছিলেন, “ম্যাডাম, খাকি পরে দাগ নেব না।’’
সেইআইপিএস(IPS) অফিসার নগেন্দ্র ত্রিপাঠীকে এ বার কর্মক্ষেত্রে বিশেষ কৃতিত্ব এবং পরিষেবার পদকে পুরষ্কৃত করা হচ্ছে। বুধবার প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ সম্মানিত করবেন নগেন্দ্রকে। জন গিয়েছে, নির্বাচন কমিশনের(Election commission) সুপারিশেই তাঁর এই পদক-প্রাপ্তি।

বিধানসভা ভোটের সময় মূলত নির্বাচন কমিশনই নগেন্দ্রকে বিশেষ পুলিশ পর্যবেক্ষকের দায়িত্ব দিয়েছিল। তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁর ওই কথোপকথনের ভিডিও প্রকাশ্যে আসার পরে চাঞ্চল্য ছড়ায় । এর পর তাঁকে বীরভূমের পুলিশ সুপারের দায়িত্ব দিয়েছিল নির্বাচন কমিশন।

মঙ্গলবার কর্মক্ষেত্রে কৃতিত্ব প্রদর্শনের জন্য রাজ্য সরকারের তরফে নদিয়ার জেলাশাসক শশাঙ্ক শেট্টি, জলপাইগুড়ির জেলাশাসক মৌমিতা গোদারা বসু এবং বাঁকুড়ার জেলাশাসক কে রাধিকা আয়ারকে পুরস্কৃত করার কথা ঘোষণা করা হয়েছে।

এদিকে, মঙ্গলবারই জাতীয় গ্রন্থাগারে ‘জাতীয় ভোটার দিবস’ পালন করেন রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব।
সেখানেই ঘোষণা করা হয়, নগেন্দ্রকে পদক দেওয়া হবে। নগেন্দ্রর পাশাপাশি প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে উত্তর ২৪ পরগণা ও হাওড়ার জেলাশাসক এবং পূর্ব বর্ধমানের পুলিশ সুপারকে পুরস্কৃত করবেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।
তবে, নগেন্দ্রর পুরস্কার প্রাপ্তির বিষয়টি নিয়ে দিনভর জোর চর্চা চলছে রাজনৈতিক মহলে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *