আজ খবর ডেস্ক- দেশজুড়ে উদ্বেগ বাড়াচ্ছে করোনা সংক্রমণ। বিগত কিছু সময়ের রেকর্ড ভেঙে ফের ১ লাখের গন্ডি পেরল দেশের দৈনিক সংক্রমণ। তারমধ্যে রাজ্যেও ১৫ হাজারের গন্ডি পেরল দৈনিক সংক্রমণ। স্বভাবতই বাড়ছে আতঙ্ক।

গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ ১৭ হাজার ১০০ জন। স্বাস্থ্য দপ্তরের রিপোর্ট অনুযায়ী এই মুহূর্তে সক্রিয় আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৭১ হাজার ৩৬৩ জন। পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে পজিটিভিটি রেট ছিল ৭.৭৪ শতাংশ। তবে কিছুটা স্বস্তি দিচ্ছে সুস্থতার হার। সংক্রমণ বাড়লেও, সুস্থতার হার হয়েছে ৯৭.৫৭ শতাংশে।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে হয়েছেন ৩০ হাজার ৮৩৬ জন। আর এখন পর্যন্ত করোনাকে হারিয়ে সর্বমোট সুস্থতার সংখ্যা ৩ কোটি ৪৩ লক্ষ ৭১ হাজার ৮৪৫ জন।

পাল্লা দিয়ে বাড়ছে ওমিক্রনে আক্রান্তের সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় নতুন করে ওমিক্রনে আক্রান্ত হয়েছেন ৩৭৭ জন। ফলত দেশে এই মুহূর্তে মোট ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩,০০৭ জন। তারমধ্যে ইতিমধ্যেই ১,১৯৯ জন সুস্থ হয়ে উঠেছেন। ওমিক্রন সংক্রমনে দেশের মধ্যে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। সেখানে সংক্রামিতের সংখ্যা ৮৭৬ জন। তারপরই রয়েছে দিল্লির স্থান। রাজধানীতে মোট ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪৬৫ জন।পশ্চিমবঙ্গের ক্ষেত্রে অবশ্য এই সংখ্যাটা ২৭। তারমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১০ জন।

তবে দেশের সঙ্গে সঙ্গেই রাজ্যের সংক্রমণ বৃদ্ধির হারও যথেষ্ট চিন্তায় ফেলছে বিশেষজ্ঞদের। কারণ স্বাস্থ্য দপ্তরের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘন্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৪২১ জন। যার মধ্যে শীর্ষে থাকা কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ৬,৫৬৯ জন। এরপরই ২,৫৬০ জনের সংক্রমনের সঙ্গে দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। তবে স্বস্তির খবর এটাই যে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় সুস্থতার সংখ্যাও বেশ খানিকটা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত হয়েছেন আরও ৭,৩৪৩ জন। সুস্থতার হার ৯৬.৪০ শতাংশ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *