আজ খবর ডেস্ক- স্টেশনে নেই করোনা পরীক্ষার কোনও ক্যাম্প। সাগরযাত্রায় যাওয়ার উদ্দেশ্যে হাওড়া স্টেশনে নেমে ভোগান্তির মুখে ভিনরাজ্যের বাসিন্দারা। ৭২ ঘণ্টার মধ্যে কোভিড পরীক্ষা করানোর রিপোর্ট সঙ্গে না থাকায় হাওড়া স্টেশনেই আটকে দেওয়া হল বহু গঙ্গাসাগর যাত্রীকে । বাসে উঠতে দেওয়া হল না তাদের। তারমধ্যে এদিনই আদালতের নির্দেশ মেনে, সীমিত পরিসরে গঙ্গাসাগর মেলার আয়োজনের পরামর্শ দেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

গঙ্গাসাগর মেলায় যাওয়ার জন্য হাওড়া স্টেশনে তৈরি করা হয়েছে বিশেষ বাসস্ট্যান্ড। নীল-সাদায় মোড়া সেই বাসস্ট্যান্ড থেকেই পাওয়া যাচ্ছে গঙ্গাসাগরগামী বাস ও ভেসেলের টিকিট। ভিনরাজ্যের যাত্রীরা ট্রেন থেকে নেমে ডবল ডোজ ভ্যাক্সিন সার্টিফিকেট ও RTPCR পরীক্ষার রিপোর্ট দেখালে তবেই মিলছে সেই টিকিট। ডবল ডোজ ভ্যাক্সিন সার্টিফিকেট থাকলেও অনেকের কাছেই নেই RT-PCR পরীক্ষার রিপোর্ট। তার উপর হাওড়া স্টেশনে পরীক্ষা করানোর কোনও ব্যবস্থাও রাখেনি রাজ্য সরকার। আর আদালতের নির্দেশ মতো সাগরদ্বীপে প্রবেশ করতে গেলে এই ২ নথি সঙ্গে থাকা বাধ্যতামূলক। ফলত স্টেশনেই আটকে পড়ছেন বহু যাত্রী।

তারমধ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রশাসনকে নির্দেশ দিয়েছেন, কম সংখ্যক লোককেই যেন সাগরে পাঠান। তাই এই অসুবিধের জন্য যাত্রীদের বাস্তবতা মেনে নিতে বলেন তিনি। সঙ্গে তিনি বলেন, যতটা সম্ভব করোনাবিধি মেনে মেলার আয়োজন করতে হবে।

প্রসঙ্গত, ইতিমধ্যেই গঙ্গাসাগর মেলায় যে সমস্ত যাত্রীরা পৌঁছে গিয়েছে, তাদের অধিকাংশের মধ্যেই কোভিড সচেতনতার অভাব দেখা দিচ্ছে। সেই নিয়েও যথেষ্ট চিন্তায় রয়েছে রাজ্য প্রশাসন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *