আজ খবর ডেস্ক- ভারতে অসংখ্য মানুষ শ্রীকৃষ্ণের পুজো এবং ভজন করেন। এতে আশ্চর্য হওয়ার
কী-ই বা আছে? কিন্তু আশ্চর্যের বিষয় হল, আমেরিকার বাসিন্দা অচ্যুতা গোপী কৃষ্ণ ভক্তির কারণেই বিখ্যাত। দূর-দূরান্ত থেকে মানুষ তাঁর কাছে আসেন শুধুমাত্র শ্রীকৃষ্ণ ভজন শোনার জন্য।

এবার “গ্র্যামি” অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হলেন অচ্যুতা গোপী। তিনি হিন্দু ধর্মে বিশ্বাসী। তাঁর সঙ্গে তাঁর পরিবারও শ্রীকৃষ্ণের ভক্ত। গোপী আধ্যাত্মিক বিষয়ে লেখেন। তিনি জানান, গান লিখতে খুব পছন্দ করেন। তিনি তাঁর ভক্তিমূলক গানের জন্য একাধিক পুরস্কার জিতেছেন।

আন্তর্জাতিক সঙ্গীত পুরস্কারের মঞ্চে পৌঁছে যাওয়া অচ্যুতা গোপী প্রতিক্রিয়া দিয়েছেন। তিনি বলেন, ভজন কীর্তনের মাধ্যমে ভগবানের উপাসনা করাই তাঁর জীবনের উদ্দেশ্য। তিনি আরও বলেন, শৈশব থেকেই ভগবান শ্রীকৃষ্ণের প্রতি তাঁর অগাধ বিশ্বাস। জানান, “আমার পরিবার ও শিক্ষকদের আশীর্বাদে আমি আজ এখানে পৌঁছেছি। আমি পুরো বিশ্ব ভ্রমণের সুযোগ পেয়েছি। আমি গান গাইতে এবং লিখতে খুব ভালবাসি।

অচ্যুতা ‘প্রেম মালা’ নামে একটি বইও লিখেছেন, যার জন্য আধ্যাত্মিক বিভাগে ২০২০ “নেক্সট জেনারেশন ইন্ডি বুক অ্যাওয়ার্ড”ও পেয়েছেন।
অচ্যুতা-র মতে, তিনি এখনও পর্যন্ত ধ্যান-সমাধি এবং ভক্তিমূলক গানের ওপর বেশ কয়েকটি কর্মশালা পরিচালনা করেছেন। এ কারণে তাঁর জীবনে অনেক উন্নতি এসেছে। তিনি বিশ্বাস করেন, কৃষ্ণভক্তির কারণে তাঁরা সুন্দর জীবনযাপনের সুযোগ পেয়েছেন। অচ্যুতা বলেন, “এর চেয়ে ভাল জীবন আর কিছু হতে পারে না।”

অচ্যুতা জানিয়েছেন, “এখন আমার পরিবারের সঙ্গে আমি NYC সম্প্রদায়ের দিকে দৃষ্টি নিবদ্ধ করেছি এবং কীর্তন, লেখা ও ভক্তি যোগের অবিশ্বাস্যভাবে রূপান্তরকারী সুন্দর অনুশীলনে আমার মন মাতিয়ে রেখেছি।”
প্রসঙ্গত, তাঁর কৃষ্ণ ভক্তি সম্পর্কিত বহু ভিডিও অচ্যুতা গোপীর ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে পাওয়া যায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *