আজ খবর ডেস্ক- অবশেষে শিঁকে ছিঁড়ল কলকাতার? দেশজুড়ে করোনা গ্রাফ ঊর্ধ্বমুখী হওয়ার কারণে ৩ ম্যাচের টি২০ সিরিজ পেল ইগেন। আগে কথা ছিল, ভারত ওয়েস্ট ইন্ডিজের মধ্যে হতে চলা১টি একদিনের ম্যাচ পাবে কলকাতা। কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ড সূত্রে খবর, ঠিক হয়েছে ক্রিকেটারদের এই সময় বেশি ঘোরাঘুরি না করিয়ে দুটি শহরের মধ্যে এই সিরিজ করান হবে। কলকাতা ছাড়া দ্বিতীয় শহর হিসেবে নাম উঠেছে গুজরাটের আহমেদাবাদের। ক্রিকেট মহল বলছে, বোর্ড প্রেসিডেন্ট ও সচিবের দুই শহরে এই সিরিজ হবার জোর সম্ভাবনা।

ফেব্রুয়ারির ৬ তারিখ থেকে ভারত ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যে ৬ ম্যাচের সিরিজ হওয়ার কথা। এরমধ্যে ৩টি একদিনের ম্যাচ এবং ৩টি টি২০। জানা গিয়েছে, প্রাথমিকভাবে নির্ধারিত সূচি অনুযায়ী ভারতের আলাদা আলাদা ৬ টি শহরে খেলা হওয়ার কথা ছিল। কিন্তু ২০২১ ডিসেম্বর থেকে যেভাবে দেশজুড়ে করোনা ও ওমিক্রনের সংক্রমণ বাড়তে থাকে, তাতে আর ঝুঁকি নিতে চায়নি ভারতীয় ক্রিকেট বোর্ড।
ভারতীয় ক্রিকেট বোর্ডের ট্যুরস এন্ড ফিক্সচারস কমিটির বৈঠকে আপাতত যা সিদ্ধান্ত হয়েছে, কলকাতার ইডেন গার্ডেন্সে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের ৩ টি টি২০ ম্যাচের ঘোষণা আগামী কয়েক দিনের মধ্যেই হতে চলেছে।

অতিমারী আবহে ক্রিকেটারদের সুরক্ষার কথা মাথায় রেখে ভারতে আদৌ এই সিরিজ হবে কিনা, তা নিয়ে প্রশ্ন উঠেছিল বোর্ডের বৈঠকে।
শেষ পর্যন্ত খেলার সূচি পরিবর্তন করে এই সমস্যার আপাত সমাধানের পথ খোলা হয়েছে। ঠিক হয়েছে, ক্রিকেটারদের বিভিন্ন জায়গায় ঘোরানোর বদলে একটি বা দুটি শহরে এই সিরিজ সম্পন্ন করা হবে।
জানা গিয়েছে, ১৩ই ফেব্রুয়ারি ওয়ানডে সিরিজের প্রথম খেলাটি হবে। বাকি দুটি ওয়ানডে ম্যাচ হবে ৬ আর ৯ ফেব্রুয়ারি।
অন্যদিকে ১৬ ই ফেব্রুয়ারি থেকে হবে টি২০ সিরিজ। অন্য ২টি খেলা হতে পারে ১৮ ও ২০ ফেব্রুয়ারি।

প্রসঙ্গত, ইডেনে শেষ টেস্ট খেলা হয়েছিল ভারত ও বাংলাদেশের মধ্যে। ২০১৯ এর নভেম্বরে। শেষ একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলা হয়েছিল ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যে। ১৮ই মার্চ, ২০২০। শেষ টি২০ ভারত নিউজিল্যান্ডের মধ্যে খেলা হয়েছিল ২০২১ এর ২১শে নভেম্বর।
তবে মাঠে কত দর্শক প্রবেশ করতে পারবেন অথবা আদৌ পারবেন কিনা, তা নিয়ে এখনও সংশয় রয়েছে। সিএবি সূত্রে জানা গিয়েছে, পুরো বিষয়টি রাজ্য সরকারের কাছে প্রস্তাব আকারে পাঠান হয়েছে। সেই প্রস্তাবে রাজ্য প্রশাসনের কাছে জানতে চাওয়া হয়েছে, অন্তত ৫০ শতাংশ দর্শক মাঠে নিয়ে খেলা সম্ভব কিনা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *