আজ খবর ডেস্ক- তৃতীয় লিঙ্গের ৪ জনকে থানায় ঢুকিয়ে বিবস্ত্র করার অভিযোগ উঠল পুলিশের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে ত্রিপুরার রাজধানী আগরতলার মহিলা থানায়।

শনিবার আগরতলার বটতলা এলাকায় একটি হোটেলে চলছিল পার্টি। সেখানে উপস্থিত ছিলেন ৪ জন LGBT কমিউনিটির মানুষ। তাদের অভিযোগ, হোটেল থেকে বেরোনোর পরই দুই ফোটোগ্রাফার তাদের বলতে শুরু করেন, “তোরা ছেলে। তোরা মেয়ে সেজে পয়সা কামাচ্ছিস। তোলাবাজি করছিস। “

প্রথমের ওই ফোটোগ্রাফারদের কথায় তারা বিশেষ গুরুত্ব না দিলেও পরে তারা ওই ৪ জনের জামাকাপড় ধরে টানাটানি শুরু করায় শুরু হয় বচসা। এরপর পুলিশ ভ্যান ওই ৪ জনকে মহিলা থানায় তুলে নিয়ে যায়। তাদের অভিযোগ, পুলিশ ভ্যানেই তাদের সঙ্গে অভব্য আচরণ করে পুলিশ। এরপর থানায় নিয়ে যাওয়া হলে তাঁদের সঙ্গে শুরু হয় অসভ্যতা। ৪ জনের অভিযোগ, তাঁদের লিঙ্গ পরীক্ষা করার জন্য পুলিশ কর্মীদের সামনে তাদের পোশাক খুলে ফেলতে বাধ্য করা হয়। শুরু হয়, তাদের অন্তর্বাস ধরে টানাটানি।

এরপর গত শনিবার সাংবাদিক বৈঠক করে তারা জানান, এলজিবিটি কমিউনিটির কথা বলা সত্বেও পুলিশ তাদের কথা উড়িয়ে দিয়ে বলে, সেটা আবার কি ?

ইতিমধ্যেই ঘটনাটি ঘিরে তীব্র চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। অস্বস্তিতে পড়েছে পুলিশও। আইনজীবী নীলাঞ্জনা রায় জানিয়েছেন, এই ঘটনা শুধু সুপ্রিম কোর্টের রায়ের বিরুদ্ধই নয়, এটি মানবাধিকার বিরোধীও। সামগ্রিকভাবে বিষয়টি খতিয়ে দেখতে ইতিমধ্যেই বিতর্কের ঝড় শুরু হয়েছে ত্রিপুরার প্রশাসনে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *