আজ খবর ডেস্ক- মাত্র তিনদিন আগেই তিনি কেন্দ্রীয় সরকারের প্রস্তাবিত পদ্ম পুরস্কার প্রত্যাখ্যান করেছিলেন। ৯২ বছর বয়সী সংগীত শিল্পী সন্ধ্যা মুখোপাধ্যায় গুরুতর অসুস্থ। বৃহস্পতিবার সকালেই তাঁকে ভর্তি করা হল এসএসকেএম হাসপাতালে। আপাতত উডবার্ন ওয়ার্ডে চিকিৎসাধীন তিনি। চিকিৎসকদের মতে কিছুটা হলেও অবস্থা সঙ্কটজনক।

বৃহস্পতিবার সকালে কার্যত “গ্রিন করিডোর” বানিয়ে বাড়ি থেকে এসএসকেএমে নিয়ে আসা হয় এই প্রবীণ সংগীত শিল্পী কে।
জানা গিয়েছে, গতকাল সন্ধের পর থেকেই জ্বর আসে তাঁর। পরিবার সূত্রে খবর, নিউমোনিয়া এবং ফুসফুসের সংক্রমণ রয়েছে সন্ধ্যা মুখোপাধ্যায়ের। রাতে শারীরিক অবস্থার খানিকটা অবনতি হওয়ায় এদিন হাসপাতলে ভর্তি করা হল।
দীর্ঘ সঙ্গীত জীবনের শেষ পর্বে এসে কেন্দ্রীয় সরকারের তরফে “পদ্মশ্রী” পুরস্কারের প্রস্তাব দেওয়া হয় তাঁকে। এতে অপমানিত বোধ করেছিলেন আপামর বাঙালির “গীতশ্রী”। এমনটাই জানানো হয়েছে তাঁর পরিবার সূত্রে। ফলে সরাসরি টেলিফোনে সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেছিলেন এই বর্ষীয়াণ সংগীতশিল্পী।

এসএসকেএম হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, জ্ঞান রয়েছে সন্ধ্যার। অল্প খাওয়া-দাওয়াও করতে পেরেছেন। কোভিড পরীক্ষা করা হয়েছে, রিপোর্ট এখনও আসেনি। তবে অক্সিজেন সাপোর্টে রয়েছেন তিনি।
সন্ধ্যা মুখোপাধ্যায়ের পরিবার জানিয়েছে, তাঁর শারীরিক অবস্থার খবর পাওয়ার পরেই গতকাল ফোন করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সন্ধ্যার মেয়ের সঙ্গে কথা বলেন মুখ্যমন্ত্রী। নিয়েছেন তাঁর শারীরিক অবস্থার বিস্তারিত খবর।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *