আজ খবর ডেস্ক- বিতর্ক যেন তাঁর পিছু ছাড়ে না! ফের আলোচনার কেন্দ্রে বীরভূমের “কেষ্ট” অনুব্রত মণ্ডল।
এবার “নির্বাচন পরবর্তী সন্ত্রাসের”( post poll violence) অভিযোগে অভিযুক্ত তিনি।
জানা গিয়েছে, গত ২রা মে পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের ফল বেরোনোর পরে বীরভূমে এক বিজেপি কর্মীর মৃত্যু হয়। বর্তমানে, সুপ্রিম কোর্টে বিজেপির আবেদনের ভিত্তিতে রাজ্য জুড়ে ভোট পরবর্তী সন্ত্রাসের তদন্ত চালাচ্ছে সিবিআই (CBI)।

সিবিআইয়ের হাতে গ্রেপ্তারির থেকে “রক্ষাকবচ” চেয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ বীরভূমের তৃণমূল সভাপতি অনুব্রত।
মঙ্গলবার সকাল সকাল কোর্টের দ্বারস্থ হয়ে তিনি জানিয়েছেন, তদন্তে সিবিআইকে সমস্ত রকম সহায়তা করতে তিনি তৈরি। কিন্তু তাঁর বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ যেন না করা হয়। চলতি সপ্তাহের বৃহস্পতিবার মামলার শুনানি হতে পারে বলে হাইকোর্ট সূত্রে খবর। সে দিন আদালত কক্ষে হাজির থাকতে পারেন অনুব্রত।

২০২১ এর ২রা মে, বিধানসভা ভোটের ফল ঘোষণার দিন, বীরভূমের ইলামবাজারে বিজেপি কর্মী গৌরব সরকারকে পিটিয়ে খুনের অভিযোগ ওঠে। সেই মামলার তদন্তভার সিবিআইয়ের হাতে যাওয়ার পর খুনের মামলায় বেশ কয়েক জন অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়।
বেশ কয়েক দফায় জিজ্ঞাসাবাদ করা হয় ইলামবাজার পঞ্চায়েত সমিতির মৎস্য কর্মাধ্যক্ষ-সহ একাধিক তৃণমূল নেতাকে। এর পর বিজেপি কর্মী খুনের মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয় তৃণমূলের জেলা সভাপতি অনুব্রতকে।

শুক্রবার দুপুরে কেন্দ্রীয় তদন্তকারীদের মুখোমুখি হতে বলা হয় তাঁকে। কিন্তু অনুব্রত জানান, তিনি অসুস্থ। তাই এখন সিবিআই দপ্তরে
হাজির হতে পারবেন না। এর পরই বুধবার কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হলেন অনুব্রত।
প্রসঙ্গত, গত বেশ কয়েক বছর ধরে শ্বাসকষ্টের সমস্যা রয়েছে অনুব্রত মণ্ডলের। এমনটাই দাবি তাঁর ঘনিষ্ঠ মহলে। দিনের বিভিন্ন সময়ে নিয়মিত তাকে ইনহেলার ব্যবহার করতে দেখা যায়।
আবার প্রকাশ্যে একাধিক অনুষ্ঠানে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য ছিল, অনুব্রতর মস্তিষ্কে অক্সিজেন সরবরাহে ঘাটতি আছে। এমনকি একা একা স্বাভাবিকভাবে হাঁটতে ও কিঞ্চিৎ অসুবিধে হয় তাঁর। একাধিক দেহরক্ষীর সাহায্যে সিঁড়ি দিয়ে ওঠানামা করেন অনুব্রত। রাজনৈতিক অনুষ্ঠানে মঞ্চে ওঠার দরকার পড়লে নিরাপত্তারক্ষীদের কাঁধে ভর রেখেই সিঁড়ি দিয়ে মঞ্চে ওঠেন তিনি।
সব দিক বিচার করে এখন হাইকোর্টের তরফে “রক্ষাকবচ” কি পাবেন অনুব্রত? সিবিআইয়ের গ্রেপ্তারি কি এড়ানো সম্ভব হবে তাঁর পক্ষে? সে দিকেই নজর সবার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *