আজ খবর ডেস্ক- সকাল ১১ টা পর্যন্ত গোয়ায় ২৬.৬৩ শতাংশ ভোট পড়েছে, উত্তর প্রদেশ এবং উত্তরাখণ্ডের পরিসংখ্যান যথাক্রমে ১১ টা পর্যন্ত ২৩.০৩ শতাংশ এবং ১৮.৯৭ শতাংশ৷ সোমবার সকাল ৭টায় গোয়া এবং উত্তর প্রদেশের ৫৫টি আসনে ভোট শুরু হয়, এবং উত্তরাখণ্ডে ভোট শুরু হয় সকাল ৮টায়।

মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত এবং পুষ্কর সিং ধামি, প্রাক্তন মুখ্যমন্ত্রী হরিশ রাওয়াত এবং জেলে বন্দী সমাজবাদী পার্টির নেতা আজম খান প্রমুখ প্রার্থীদের মধ্যে রয়েছেন। এটি ক্ষমতাসীন বিজেপির জন্য একটি গুরুত্বপূর্ণ নির্বাচন এবং মোদী সরকারের নীতিগুলির জন্য একটি লিটমাস পরীক্ষা যা কংগ্রেস, আপ এবং অন্যান্য বিরোধী দলগুলি তাদের প্রচারের সময় লক্ষ্য করে। উপকূলীয় রাজ্য গোয়া, ১১ লাখেরও বেশি ভোটার সহ, ৪০ টি বিধানসভা আসন থেকে ৩০১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন, অন্যদিকে উত্তরাখণ্ডে, ভোটার সংখ্যা ৮১ লাখ, ১৫২ জন স্বতন্ত্র সহ ৬৩২ জন প্রার্থী ৭০টি আসন থেকে লড়ছেন।

কর্মকর্তাদের মতে, বৃহস্পতিবার উত্তরপ্রদেশের ১১টি জেলা জুড়ে ৫৮টি বিধানসভা কেন্দ্রের ভোটগ্রহণের প্রথম ধাপে ৬০ শতাংশের বেশি ভোটার রেকর্ড করা হয়েছে । শামলি জেলার কাইরানা নির্বাচনী কেন্দ্রে সর্বাধিক ৭৫ শতাংশ ভোটার রেকর্ড করা হয়েছে। এই ভোটের জন্য কঠোর নিরাপত্তা ব্যবস্থা রয়েছে। সাহারানপুর, বিজনোর, মোরাদাবাদ, সম্বল, রামপুর, আমরোহা, বুদাউন, বেরেলি এবং শাহজাহানপুর জেলা জুড়ে ৫৫টি আসন থেকে এই পর্বে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোট ৫৮৬ জন প্রার্থী। “নাগিনা, ধামপুর, বিজনোর, আসমোলি, সম্বল, দেওবন্দ, রামপুর মনিহারন এবং গঙ্গোহ-এর আটটি বিধানসভা কেন্দ্রকে ‘সংবেদনশীল’ হিসাবে রাখা হয়েছে,” ইউপি পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *