আজ খবর ডেস্ক- আগামী ২১ ফেব্রুয়ারী থেকে পর্যটকদের জন্য অস্ট্রেলিয়া তার সীমানা আবার খুলে দেবে, প্রধানমন্ত্রী স্কট মরিসন সোমবার ঘোষণা করেছেন।
“অস্ট্রেলিয়ার সীমান্ত বন্ধ করার সিদ্ধান্ত নেওয়ার প্রায় দুই বছর হয়ে গেছে,” মরিসন জাতীয় নিরাপত্তা মন্ত্রিসভার বৈঠকের পরে বলেছিলেন।

তিনি ঘোষণা করেছেন যে “এই বছরের ২১শে ফেব্রুয়ারি সমস্ত ভিসাধারীদের জন্য সীমান্তগুলি আবার খুলে দেওয়া হবে।” তিনি বলেন যে, দুটি টিকাগ্রহণ কারীরা অস্ট্রেলিয়ায় স্বাগত।

দ্বীপ মহাদেশকে মহামারী থেকে রক্ষা করার জন্য ২০২০ সালের মার্চ মাসে অস্ট্রেলিয়ার সীমানা বন্ধ করে দেওয়া হয়েছিল।

তারপর থেকে বেশিরভাগ সময়ের জন্য, অস্ট্রেলিয়ানদের দেশের বাইরে যেতে নিষেধ করা হয়েছে এবং শুধুমাত্র মুষ্টিমেয় দর্শকদের প্রবেশের জন্য ছাড় দেওয়া হয়েছে।

এই নিয়মগুলির ফলে বিদেশে আটকে পড়ে বহু অস্ট্রেলিয়ান, পরিবার বিভক্ত হয়ে যায়, দেশের বহু বিলিয়ন ডলারের পর্যটন শিল্প ক্ষতিগ্রস্ত হয়।

অস্ট্রেলিয়ান চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি অনুসারে, সীমান্ত বন্ধের ফলে, প্রতি মাসে ব্যবসার আনুমানিক ২.৬ বিলিয়ন মার্কিন ডলার ক্ষতি হয়েছে।

সাম্প্রতিক মাসগুলিতে, অস্ট্রেলিয়ান, দীর্ঘমেয়াদী বাসিন্দা এবং ছাত্রদের জন্য নিয়মগুলি ধীরে ধীরে শিথিল করা হয়েছে।

সর্বশেষ সিদ্ধান্তটি প্রায় সমস্ত অবশিষ্ট ক্যাপ তুলে নেবে।

গ্রেট ব্যারিয়ার রিফ জুড়ে ক্রুজ, ডাইভিং এবং রিসর্ট পরিচালনাকারী কুইকসিলভার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক টনি ওয়াকার বলেছেন, “আমরা আবার খুলতে পেরে খুব উত্তেজিত।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *