আজ খবর ডেস্ক- সোমবার ১২ ঘন্টার বাংলা বনধ ডেকেছিল বঙ্গ বিজেপি। যদিও রাজ্য জুড়ে তেমন ইতিবাচক সাড়া না পাওয়ায় দুপুর একটার মধ্যেই কার্যত গুটিয়ে গেল সেই বনধ।
কিন্তু এই বাংলা বনধের জেরে রীতিমত নাজেহাল হতে হল বেশ কিছু পরীক্ষার্থী কে। একদিকে পরীক্ষায় বসার অনুমতি মিলল না। অন্যদিকে মাত্র ৫ মিনিট দেরির জন্য পরীক্ষা হলে ঢুকতে না পারায় বিক্ষোভ দেখাতে গিয়ে পুলিশের হাতে আটক পর্যন্ত হতে হল তাঁদের।

ঘটনা হল, এই বনধের পরিস্থিতে আইসিএআর(ICAR) কর্তৃপক্ষ পরীক্ষা দিতে দিল না পরীক্ষার্থীদের।
আইসিএআর, পরীক্ষার জন্য পরীক্ষার্থীরা এসেছিল টিসিএস(TCS) গীতবিতানে। অনেকেই এই বনধের জন্য ৮:৩০ টার জায়গায় ৮:৩৫ এ গিয়ে পৌঁছয়। সে জন্য তাঁদের পরীক্ষাকেন্দ্রে ঢুকতে দেওয়া হয়নি । পরীক্ষার্থীরা অনেক অনুরোধ করলেও কর্তৃপক্ষ তা ননআনেনি বলে অভিযোগ ওই পরীক্ষার্থীদের। বরং তাঁদের হুমকি দেওয়া হয় বলেই জানান তাঁরা।
পরীক্ষার্থীদের সঙ্গে সঙ্গে সংবাদমাধ্যমের সঙ্গেও দুর্ব্যবহার করে বলে জানা গিয়েছে।

পরীক্ষার্থীরা aajkhobor.com কে জানান, “কর্তৃপক্ষের তরফ থেকে আমাদের সঙ্গে খুবই দুর্ব্যবহার করা হয় । এমনকি আমাদের জীবন নষ্ট করে দেওয়ারও হুমকি দেওয়া হয়।
অনেক দূর দূরান্ত থেকে আমরা এই পরীক্ষার জন্যে এসেছিলাম। অনেকদিন ধরে আমরা এই পরীক্ষার জন্যে উদগ্রীব হয়ে ছিলাম । কিন্তু বনধের পরিস্থিতির জন্যে আমরা সঠিক সময়ে পৌঁছাতে পারিনি। ফলে আমাদের পরীক্ষা দিতে দেওয়া হল না। মারধরও করা হয় আমাদের”।
জানা গিয়েছে, পরে পরীক্ষার্থীদের বিধাননগর ইলেকট্রনিক কমপ্লেক্স থানায় নিয়ে যাওয়া হয় এবং পরীক্ষার্থীদের মধ্যে একজন ঘটনাটি ক্যামেরাবন্দি করলে তাকে হুমকি দিয়ে সেই ভিডিও ডিলিট করে দেওয়া হয়।
তারপর বয়ান লেখা একটি কাগজে তাদেরকে সই করিয়ে দিরঘক্ষণ আটকে রাখা হয়। পরে ওই পরীক্ষার্থীদের ছেড়ে দেওয়া হলেও ওই বয়ানে কি লেখা হয়েছিল তা পড়ে শোনানো হয়নি বলেও অভিযোগ উঠেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *