আজ খবর ডেস্ক- “রাইটিং উইথ ফায়ার” সম্পর্কে, দ্য ওয়াশিংটন পোস্ট বলেছে, ‘সবচেয়ে অনুপ্রেরণামূলক সাংবাদিকতা মুভি’ এবং দ্য নিউ ইয়র্ক টাইমস বলেছে, ‘নথিং শর্ট অফ গ্যালভানাইজিং’। অস্কারের মনোনয়ন পাওয়া প্রথম ভারতীয় ডকুমেন্টারি ফিচার এটি। রিন্টু থমাস এবং সুস্মিত ঘোষ পরিচালিত ‘ ফায়ার উইথ রাইটিং ‘ , ‘খবর লেহরিয়া’-এর অনুপ্রেরণামূলক গল্প বলে, বিহারের সীতামারহি অঞ্চলের প্রান্তিক সম্প্রদায়ের মহিলাদের দ্বারা প্রকাশিত একটি সমাজিক সংবাদপত্র এবং ইউপির বান্দা জেলার একাধিক উপভাষায় বুন্দেলি, অবধি এবং বাজিকা।

‘ রাইটিং উইথ ফায়ার’ -এর আখ্যান , যা গত বছরের সানড্যান্স ফিল্ম ফেস্টিভ্যালে শীর্ষ পুরষ্কার জিতেছে, সংবাদপত্রের প্রিন্ট থেকে ডিজিটাল মাধ্যমের যাত্রাকে চিহ্নিত করে, যার নেতৃত্বে মহিলারা স্মার্টফোন সাংবাদিক হয়ে উঠছেন।

তথ্যচিত্রটি পাঁচ বছর ধরে শ্যুট করা হয়েছিল, সংবাদপত্রের প্রধান সাংবাদিক এবং ক্রাইম সাংবাদিকের পথ অনুসরণ করে যখন তারা আলোচনা করে যে তাদের মতো মহিলাদের জন্য কখনও কখনও একটি কঠিন এবং বিপজ্জনক পৃথিবী হতে পারে।

নাগরিক সাংবাদিকদের গল্প যারা ‘খবর লেহরিয়া’ চালায় এবং প্রিন্ট থেকে ডিজিটাল পর্যন্ত এর মেকওভার তত্ত্বাবধান করেছে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রায় প্রতিটি ফিল্ম ট্রেড ম্যাগাজিন দ্বারা উচ্চ প্রশংসার সাথে স্বাগত জানানো হয়েছে।

ফরহান আখতার সহ বলিউডের বহু তারকা “রাইটিং উইথ ফায়ার”-এর টিম কে শুভেচ্ছা জানিয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *