আজ খবর ডেস্ক- অবশেষে মিলল অনুমতি অনুমতি। আগামীকাল অর্থাৎ রবিবার ইডেনে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের তৃতীয় টি২০ ম্যাচে বেশি দর্শক প্রবেশের অনুমতি দিল বিসিসিআই(BCCI)। আবার, খেলা শেষ হওয়ার পর তাঁদের যাতে বাড়ি ফিরতে কোনও সমস্যা না হয় তার জন্য মেট্রোর সংখ্যা বাড়ানো হয়েছে।
এদিকে আবহাওয়া দপ্তরের পূর্বাভাস, রবিবার ঝেপে বৃষ্টি হবে দক্ষিণবঙ্গে। ইতিমধ্যেই নাকি দক্ষিণ ২৪ পরগণার সাগরের উপর তৈরি হচ্ছে একটি ঘূর্ণাবর্ত। যার জন্য রবিবার কলকাতায় যথেষ্ট বৃষ্টি হবে। এই খবর জানার পরে নিশ্চিতভাবেই মাথায় হাত ক্রিকেটপ্রেমীদের।

ইতিমধ্যেই মেট্রো সূত্রে খবর, রবিবার রাত সাড়ে ১০টার সময় এসপ্ল্যানেড স্টেশন থেকে দু’টি ট্রেন ছাড়বে। একটি যাবে দক্ষিণেশ্বরের দিকে। অন্যটি কবি সুভাষের দিকে। এই দু’টি ট্রেনই গন্তব্যে পৌঁছবে রাত ১১টা ০৩ মিনিট নাগাদ। প্রতিটি স্টেশনে ট্রেন থামবে। ট্রেন ছাড়ার আগে পর্যন্ত এসপ্ল্যানেড মেট্রো স্টেশনে স্মার্ট কার্ড ও টোকেন কেনা যাবে। যাত্রীদের সব রকমের কোভিড বিধিনিষেধ মেনে চলতে অনুরোধ জানানো হয়েছে।

যদিও, ফেব্রুয়ারিতে ইডেনে টি২০ সিরিজ শুরু হওয়ার আগেই, জানুয়ারির শেষে বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়ে দিয়েছিলেন দর্শকশূন্য মাঠে খেলা হবে। মূলত করোনার কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। এমনকি তখন রাজ্য সরকারের তরফেও ইডেনে দর্শক ঢোকার অনুমতি মেলেনি। করোনার পাশাপাশি ওমিক্রন এর বাড়বাড়ন্তের কথা মাথায় তখন রাখা হয়েছিল।

কিন্তু মাঠে অল্প দর্শক প্রবেশের অনুমতি দেওয়ার জন্য বোর্ডের কাছে আবেদন করে সিএবি(CAB)। আগের দুই ম্যাচে অনুমতি না মিললেও শেষ ম্যাচের জন্য অবশেষে অনুমতি পাওয়া গেল।

তবে, বিসিসিআই-এর নির্দেশে মাঠে দর্শক সংখ্যা বাড়ানো হলেও আমজনতা টিকিট কেটে খেলা দেখতে পারবেন না। সিএবি-র আজীবন সদস্য, সহযোগী সদস্য, বার্ষিক এবং সাম্মানিক সদস্যরা এ বার মাঠে বসে ম্যাচ দেখতে পারবেন।

তবে হাওয়া অফিসের আগাম ঘোষণা অনুযায়ী, বৃষ্টির কারণে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের তৃতীয় টি-২০ নিয়ে দেখা দিয়েছে সংশয়।
ইতিমধ্যেই আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে, শীতে এবার চলে যাওয়ার পথে। উত্তুরে হাওয়ার জোর ও অনেকটাই কমেছে। আর এই পরিস্থিতিতে কলকাতাসহ রাজ্যের বিভিন্ন জায়গায় মূলত দিনের তাপমাত্রা বাড়তে শুরু করেছে। আর এরই মধ্যে বাড়ছে রাজ্যজুড়ে বৃষ্টির সম্ভাবনা। বলা হচ্ছে, চলে যাবার আগে ফের বৃষ্টির ভ্রুকুটি রাজ্যজুড়ে।
কলকাতার অনতিদূরে দক্ষিণ ২৪ পরগণায় ইতিমধ্যেই নাকি তৈরি হয়েছে একটি ঘূর্ণাবর্ত। যা ক্রমেই নিজের শক্তি বাড়াচ্ছে। রবিবার ইডেনে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের তৃীতয় টি-২০ আন্তর্জাতিক ম্যাচ হওয়ার কথা। বৃষ্টির আবহে এই ম্যাচ নিয়ে দেখা দিয়েছে সংশয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *