আজ খবর ডেস্ক- পাঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টের রায় সরিয়ে রেখে বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট বেসরকারী চাকরীতে স্থানীয়দের জন্য ৭৫ শতাংশ সংরক্ষণ ফের প্রয়োগ করল ।

শীর্ষ আদালত জানিয়েছে যে “নিয়োগকারীদের বিরুদ্ধে কোনও জবরদস্তিমূলক পদক্ষেপ” না নিতে। এদিন সুপ্রিম কোর্ট হাইকোর্টকে পুরো বিষয়টি দ্বিতীয়বার শুনে চার সপ্তাহের মধ্যে রায় দিতে বলেছে। বিচারপতি এল নাগেশ্বর রাও এবং পিএস নরসিমার বেঞ্চ বলেছেন যে তারা বিষয়টির গুণাগুণ নিয়ে কাজ করতে চান না… হাইকোর্টকে দ্রুত সিদ্ধান্ত নেওয়ার জন্য অনুরোধ করেছেন তারা, এবং সেটি চার সপ্তাহের পরে করা যাবে না।

এরই মধ্যে, হরিয়ানাকে নিয়োগকর্তাদের বিরুদ্ধে বলপূর্বক কোন ব্যবস্থা না নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। হাইকোর্টের দ্বারা গৃহীত আদেশটি বাতিল করা হয়েছে কারণ হাইকোর্ট এই ঘটনার পরিপ্রেক্ষিতে যথেষ্ট কারণ দিতে পারেনি…”

ফরিদাবাদ ইন্ডাস্ট্রিজ অ্যাসোসিয়েশন পক্ষের আইনজীবী যুক্তি দেখিয়ে বলেন, আইনটির “সুদূরপ্রসারী প্রভাব” থাকবে, যার মধ্যে সংরক্ষিত চাকরির জন্য পর্যাপ্ত যথাযত প্রার্থীর অভাবে ছোট বেসরকারি সংস্থাগুলি বন্ধ হয়ে যাওয়ার সম্ভবনা রয়েছে।

তিনি আরও বলেছিলেন যে প্রাইভেট হাসপাতালগুলি প্রভাবিত হতে পারে কারণ কেরালার অনেক নার্স এখানে নিযুক্ত। তিনি উল্লেখ করেছেন যে হরিয়ানা সরকারের দাবি – যে ৯০০টি সংস্থা আইনের অধীনে নিবন্ধিত হয়েছে তার মতে এটি অতি সামান্য, কারণ রাজ্যে ৪৫০০০ টিরও বেশি বেসরকারী সংস্থা আছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *