আজ খবর ডেস্ক- আনিস খানের মৃত্যুতে তার পরিবার এখনও সিবিআই তদন্তেই অনড়। এ বিষয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, সিবিআই আবার কি? এ ব্যাপরে বেশ কিছু উদাহরণ টেনে তিনি বোঝাতে চেয়েছেন এর আগে অনেক ঘটনার তদন্তে সিবিআই এখনও সাক্ষ্যপ্রমাণ জোগাড় করেই উঠতে পারেনি। কিন্তু তারপরে এখনও কেন্দ্রীয় এজেন্সিকে দিয়েই এই ঘটনার তদন্তর বিষয়ে অনড় আনিসের পরিবার ।

এই পরিপ্রেক্ষিতে এদিন, শুক্রবার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী নিহত ছাত্রনেতার দাদা, সাব্বির খানের সঙ্গে কথা বলেন। শুক্রবার কাঁথির কর্মসূচিতে শুভেন্দু অধিকারী জানান , তিনি এদিন সকালে নিহত ছাত্রনেতার দাদার সঙ্গে কথা বলেছেন। তিনি আরও জানান, আনিসের পরিবার সিবিআই তদন্ত চায়। আর এর জন্য সুপ্রিম কোর্টেও যেতে চান নিহত ছাত্রনেতার পরিবার। আর এই ব্যাপারে তিনি নিজে সব বন্দোবস্ত করবেন ।

এর আগেও বিরোধী দলনেতা বলেছিলেন, আনিসের পরিবার সিবিআই তদন্তের জন্য যদি আইনি রাস্তায় হাঁটতে চায় তাহলে তিনি সহায়তা করবেন। তাদের পাশে থাকবেন তিনি । শুক্রবারই শুভেন্দু জানান যে , ইতিমধ্যে তিনি সুপ্রিম কোর্টে যাওয়ার জন্যে প্রস্তুতি শুরু করে দিয়েছেন ।

প্রসঙ্গত, বাম ছাত্রসংগঠনগুলি ও আইএসএফ এই ঘটনাটির প্রতিবাদে যেভাবে পথে নেমেছে এবং বিক্ষোভ চালিয়ে যাচ্ছে, বিজেপি সেপথে হাঁটেনি। বিজেপির পক্ষ থেকে কোনো প্রকার আন্দোলন করতেও দেখা যায়নি।

এসএফআই-এর অভিযোগ, রাসবিহারী মোড়ের কাছে যারাই যাচ্ছে, পুলিশ আজ তাদের গ্রেপ্তার করছে। মিছিল শুরু হাওয়ার আগেই, এসএফআই রাজ্য সভাপতি, ময়ূখ বিশ্বাস সহ অনেকেই গ্রেপ্তার হয়েছেন ।

এরই পরিপ্রেক্ষিতে, এসএফআই রাজ্য সম্পাদক, সৃজন ভট্টাচার্য বলেন যে, পুলিশ তাদের বলেছিল, এক পাও মিছিল করতে দেবে না। তারা ওই হুমকি ফু্ঁ দিয়ে উড়িয়ে মিছিল করেই ভবানীভবন যাচ্ছিলেন। এরইমধ্যে মাঝপথে পুলিশের আক্রমণে আহত হয় একাধিক ছাত্র৷ তাছাড়া ছাত্রীদের পুরুষ পুলিশ আটক করে লালবাজার নিয়ে যায়। সৃজন জানান যে, তাদের যুব নেতৃত্ব আমতায় আছে, এবং তারা মিছিল করবে। তাদেরকে পুলিশ দিয়ে আক্রমণ করে থামানো যাবে না।

আগামীকাল হাওড়া জেলা গ্রামীণ এসপি অফিস ঘেরাও করার কর্মসূচী আছে । এর আগে, এদিন বিকেল থেকে সর্বত্র আর এক দফা রাস্তা অবরোধ করা হবে বলে জানা গেছে । আনিস খুনের বিচার ও খুনি পুলিশের শাস্তি চাই বলে দাবি করেন তারা।

বৃহস্পতিবার পর্যন্ত নিহত ছাত্রনেতার পরিবারের পক্ষ থেকে রাজ্যের তৈরি করে দেওয়া সিটকে বয়কট করা হয়েছিল । হাইকোর্টের নির্দেশের পর সিট নতুন করে তদন্ত প্রক্রিয়া এগিয়ে নিয়ে যাওয়ার কাজ শুরু করেছে। আদালতের পক্ষ থেকে বলা হয়েছে যে, জেলা জজের উপস্থিতিতে আনিসের দেহের দ্বিতীয়বার ময়নাতদন্ত করা হবে। আর এরই ফলস্বরূপ সিসি ক্যামেরা দিয়ে আনিসের কবরস্থানকে মুড়ে ফেলা হয়েছে ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *