আজ খবর ডেস্ক- শুধু মাত্র মন ভরা ভালোবাসায় সুখী দাম্পত্য অর্জন করা যায় না তার জন্যে দরকার যৌন মিলনও। তবে জানেন কি বছরে কত বার যৌন মিলন করলে সুখী দাম্পত্য অর্জন করা যাবে? আসুন জেনে নেওয়া যাক ।

সম্প্রতি একটি বিজ্ঞান বিষয়ক গবেষণায় জানা গেছে যে , বয়স ভেদে বিভিন্ন মানুষের বাৎসরিক যৌন মিলনের হিসেবটা একেবারেই আলাদা। আর পাশাপাশি দারুণভাবে যোগ রয়েছে সুখী দাম্পত্যের। ব্যাপারটার আরো গভীরে গিয়ে জানা যাক , একটি গবেষণায় উঠে এসেছে যে , বছরে ৫৪ বার যৌন মিলনে লিপ্ত হন একজন প্রাপ্তবয়স্ক মানুষ । গড়ে যা কিনা সপ্তাহে একবার।

জানা গেছে , ২০ থেকে ৩০ বছর বয়সি তরুণ তরুণীরা বছরে প্রায় ৮০ বার সঙ্গমে লিপ্ত হন । গবেষণায় আরো উঠে এসেছে যে , সব থেকে বেশি দাম্পত্য উপভোগ করতে পারেন এই প্রজন্মের মানুষেরা ।

চিকিৎসকদের মতে , বয়স বাড়লে, চাপ বাড়তে থাকে আর সাথে বাড়তে দাম্পত্য সমস্যা । যৌন মিলন কমিয়ে দেয় চাপ ও দাম্পত্যের সমস্যা । আর তার ফলেই বয়স বাড়লে যৌন চাহিদাও কমতে থাকে। গবেষকরা দাবি করেন, তবে অধিকাংশ মানুষই জানিয়েছেন যে, সঙ্গমে সংখ্যার থেকেও বেশি গুরুত্বপূর্ণ অনুভূতি। মূলত সঙ্গীকে তৃপ্ত করতে পারলেই দাম্পত্যে সুখী হতে পারবেন ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *