আজ খবর ডেস্ক- মঙ্গলবার গাদ্দাফি স্টেডিয়ামে পাকিস্তান ও অস্ট্রেলিয়ার মধ্যে প্রথম একদিনের আন্তর্জাতিকে (ওডিআই) ভিভিয়ান রিচার্ডের রেকর্ড ভেঙে দিয়েছেন পাকিস্তানি ব্যাটিং সেনসেশন বাবর আজম। অভিজাত তালিকায় প্রাক্তন ভারতীয় অধিনায়ক এবং ব্যাটিং আইকন বিরাট কোহলিকেও ছাড়িয়ে গেছেন বাবর। অস্ট্রেলিয়ার কাছে পাকিস্তানের ৮৮ রানের পরাজয়ে ৭২ বলে ৫৭ রান করেন বাবর।

পাকিস্তান ও অস্ট্রেলিয়ার মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম ৪ হাজার রান করার জন্য তিনি প্রথম এশিয়ান ব্যাটসম্যান সম্মানে ভূষিত হন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে বাবর তার ১৫তম রান করার সাথে সাথে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে চার হাজার রানও করেন। তিনি একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম চার হাজার রান করার জন্য বিশ্বের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে নামাঙ্কিত হয়েছেন। বাবর আজম তার ৮২তম ওয়ানডে ইনিংসে এই কৃতিত্ব অর্জন করেন।

ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং আইকন রিচার্ডস দুইবারের ওয়ানডে বিশ্ব চ্যাম্পিয়নদের হয়ে ৯১ ইনিংসে একই কীর্তি গড়েছিলেন। মজার ব্যাপার হল, বাবর ৫০ ওভারের ফরম্যাটে দ্রুততম এশীয় ব্যাটার হিসেবে ৪ হাজার রান করার মাধ্যমে কোহলিকেও ছাড়িয়ে গেছেন। প্রাক্তন ভারতীয় অধিনায়ক কোহলি ৯৩ ইনিংসে চার হাজার রান করেছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *