আজ খবর ডেস্ক- আইসিসি মহিলা ক্রিকেট বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানকে ৯ রানে হারিয়ে জিতেছে বাংলাদেশ।মহিলাদের ওয়ানডেতে পাকিস্তানের বিপক্ষে এটি বাংলাদেশের প্রথম জয়।

নাহিদা আক্তার শেষ ওভারে তার স্নায়ু ধরে রেখেছিলেন এবং মাত্র ছয় রান দিয়ে, পাকিস্তানকে নয় রানে পরাজিত করেছে বাংলাদেশ এবং সোমবার হ্যামিল্টনে মহিলা ক্রিকেট বিশ্বকাপে তাদের ঐতিহাসিক প্রথম জয় ছিনিয়ে নেয়।

মজার ব্যাপার হল, টুর্নামেন্টের তৃতীয় ম্যাচে বাংলাদেশ পুরুষ ও মহিলা উভয়েই তাদের প্রথম ক্রিকেট বিশ্বকাপ জয় পেয়েছে। ইংল্যান্ডে অনুষ্ঠিত ১৯৯৯ বিশ্বকাপে, বাংলাদেশ পুরুষ দল স্কটল্যান্ডকে ২২ রানে পরাজিত করে ।

এদিনের খেলায়, টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক বিসমাহ মারুফ। প্রথমে ব্যাট করে বাংলাদেশ ৫০ ওভারে ২৩৪ রান তোলে। 

ফারগানা হক (১১৫ বলে ৭১) সর্বোচ্চ স্কোরার ছিলেন। শারমিন আক্তার (৫৫ বলে ৪৪) এবং অধিনায়ক নিগার সুলতানা (৬৪ বলে ৪৬) করেন। এটি ছিল ওয়ানডেতে বাংলাদেশের সর্বোচ্চ স্কোর।

পাকিস্তানের পক্ষে, বাঁহাতি স্পিনার নাশরা সান্ধু (৩/৪১) বোলার হিসেবে ছিলেন, যেখানে ফাতিমা সানা, নিদা দার এবং ওমাইমা সোহেল একটি করে উইকেট নেন।

লক্ষ্য তাড়া করতে গিয়ে, পাকিস্তান, ৮ ওভার বাকি থাকতে, ১৮৩/২ এ ছিল ছিল। তারপরে, তারা অবর্ণনীয়ভাবে চাপের মুখে পড়ে ১৮৮/৭-এ ইনিংক্স শেষ করে ৯ রানে হেরে যায়।

তাদের প্রথম নারী বিশ্বকাপে, বাংলাদেশ প্রথম দুটি ম্যাচে দক্ষিণ আফ্রিকা এবং নিউজিল্যান্ডের বিপক্ষে হেরেছিল।
বাংলাদেশের হয়ে, ফাহিমা খাতুন (৩/৩৮) ম্যাচের সেরা নির্বাচিত হন কারণ তিনি পাকিস্তানের মিডল অর্ডারের পতনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *