আজ খবর ডেস্ক- কথাতেই আছে বাঙালির “বারো মাসে তেরো পার্বণ”। আগামীকাল বসন্ত উৎসব, আর সাধারণ মানুষ থেকে শুরু করে রুপোলি দুনিয়ার তারকাদের মনেও তাই লেগেছে দোলের রং।
কিন্তু, ঘরে বসে দোলের মজা? এবার তাও মিলবে। টিভির( tv) পর্দায় আজ থেকেই ফাগুয়ার রং লেগেছে।রোজকার সিরিয়াল ( tele serial) থেকে গেম শো ( game show) দাদাগিরি ( dadagiri), জি বাংলায়(zee bangla) সবকিছুতেই উদযাপন করা হচ্ছে ‘হোলি স্পেশাল পর্ব'( holi special)।

আগামী ১৮ থেকে ২১শে মার্চ পর্যন্ত “পিলু তাঁর পরিবারের সঙ্গে কিভাবে হোলি সেলিব্রেট করবে সেটা দেখতে মুখিয়ে রয়েছেন পিলুর( pilu) দর্শকরা।
এই মুহূর্তে শ্বশুরবাড়িতে খুবই খারাপ পরিস্থিতির মধ্যে রয়েছে আহিরের অর্ধাঙ্গিনী পিলু। কারণ, এই ধারাবাহিকের খলনায়িকা রঞ্জা ইতিমধ্যেই ছক কষে সকলের কাছে পিলুকে মিথ্যাবাদী প্রমাণ করে ফেলেছে। সকলে যখন আহিরের সোলো পারফরমেন্স দেখছিল তখন তার মাঝে হঠাত্‍ ভিডিওর একটা জায়াগায় দেখা যায়, পিলু কাউকে বলছেরঞ্জার সঙ্গে ওস্তাদজির বিয়ে ভাঙতেই হবে।
আর এই ভিডিও দেখার পর তো পিলুর উপর প্রচন্ড রেগে যায় আহির। পিলুকে সে জানিয়েছে যদি এই ঘটনা সত্যি হয় তাহলে সে কোনওদিন নাকি পিলুর মুখ দেখবে না। পিলু কি পারবে নিজেকে সঠিক প্রমাণ করতে? সেটা দেখতে চোখ রাখতে হবে পিলুর হোলি স্পেশাল এপিসোডে।

ঠিক একই ভাবে দোল উদযাপন হবে “কড়িখেলা” ধারাবাহিকে। গাঙ্গুলী পরিবারের সবাই দোল উৎসবে মত্ত। নাচে, গানে, আড্ডায় জমজমাট “কড়িখেলা”। পরিবারের সকল সদ্যের সঙ্গে রঙ খেললেন ধারাবাহিকের নায়ক অপূর্ব ও নায়িকা পারমিতা। হোলির প্রস্তুতি বেশ কিছুদিন আগেই শুরু করে দিয়েছে গাঙ্গুলী পরিবার। পারমিতা, অনু, শুভ্রা সকলে মিলে রং কিনে এনেছে। বাড়িতে তৈরি হয়েছে নানা রকম মিষ্টি। এদিকে অপূর্বর প্রথম পক্ষের স্ত্রীর বোন অনু অপূর্বর বাড়িতেই থাকে। সেই অনু স্থানীয় এমএলএ-র ছেলের সঙ্গে সমস্যায় পড়ে। রাস্তায় অনু একবার তাঁকে অপমান করে। মদ্যপ অবস্থায় গাড়ি চালাচ্ছিল ছেলেটি। সেই সময় অনু ও পারমিতাকে প্রায় ধাক্কা দিতে যায় সে। তাঁর এই ভুল পদক্ষেপের প্রতিবাদ করে অনু। যাতে খুবই অপমানিত হয় সেই এমএলএ-র ছেলে। সে এখন মেতে উঠেছে প্রতিশোধ নিতে। যা সম্প্রতি দেখানো হচ্ছে সিরিয়ালে।
এদিকে সদ্য হোলির উত্‍সবে মেতেছেন তাঁরা। রং, খাবার, মিষ্টি এমনকী, ভাংয়েরও আয়োজন করা হয়েছে। নাচ, গান, আনন্দ নিয়ে দর্শকরা নতুনত্ব পাবেন হোলি স্পেশাল এপিসোড দেখে।

হোলি উপলক্ষে বিশেষ এপিসোড নিয়ে হাজির আরেক জনপ্রিয় ধারাবাহিক “মিঠাই”। ইতিমধ্যেই সামনে এসেছে দোল উত্‍সবের বিশেষ পর্ব, যেখানে দেখা গেছে গোটা মনোহরা পরিবার একসঙ্গে দোল উত্‍সব উদযাপন করছে।
তবে সকলের মধ্যে সবচেয়ে বড় চমক হল ধারাবাহিকের নায়ক সিডের মিষ্টি তৈরি করা। তবে কি চাকরি ছেড়ে মিঠাইয়ের আবদারে মিষ্টির ব্যবসায় যোগ দেবে সিডি বয়? কর্পোরেটের চাকরি ছেড়ে কিনা শেষমেষ মিষ্টির ব্যবসা করবে দাদুর নাতি! “মিঠাই”-এর “রাঙিয়ে দিয়ে যাও” বিশেষ পর্ব দেখা যাবে ১৪থেকে ২১শে মার্চ রাত ৮ টায় জি বাংলায়।

একইভাবে ননফিকশন রিয়েলিটি শো( nonfiction reality show) “দাদাগিরি”র মঞ্চেও উদযাপন হবে বসন্ত উত্‍সব। উপস্থিত থাকছেন টলিউডের জনপ্রিয় চার অভিনেত্রী মনামী ঘোষ, ঐন্দ্রিলা সেন, পূজা বন্দ্যোপাধ্যায়, শ্রাবন্তী চট্টোপাধ্যায়। এছাড়া উপস্থিত থাকবেন দুই অভিনেতা বিক্রম চট্টোপাধ্যায় ও সোমরাজ মাইতি।
সম্পূর্ণ অন্য রূপে রঙিন মেজাজে পাওয়া গেল সঞ্চালক তথা বর্তমান বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়কে( Saurav Ganguly)। গল্প, প্রশ্ন, উত্তর, নাচ-গান-রঙে রঙিন “দাদাগিরি”র স্পেশাল এপিসোড। নাচ-গান-আড্ডার মধ্যেও দাদাগিরির ট্রফি কার হতে উঠলো সেটা জানতে হলে ১৯ ও ২০শে মার্চ ঠিক রাত ৯.৩০টায় দেখতে হবে দাদাগিরির বিশেষ পর্ব ‘রাঙিয়ে দিয়ে যাও’।

জি বাংলার রান্না ঘরে দোল উপলক্ষে আনন্দের পরিবেশ। সুস্বাদু পদ রান্নার সঙ্গে চুটিয়ে আবির খেললেন সুদীপা মুখোপাধ্যায়( sudipar rannaghar)। সামনে হলুদ, সবুজ, নীল, গোলাপী আবিরের পাহাড়। তারই মাঝে আড্ডা, অন্য মেজাজে সুদীপা মুখোপাধ্যায়। জি বাংলা রান্নাঘরে শুরু হচ্ছে রাঙিয়ে দিয়ে যাও স্পেশাল এপিসোড। টেলিকাস্ট হবে আগামীকাল ১৮ই মার্চ।

দিদি নম্বর ওয়ানে( didi number one) উদযাপন হচ্ছে বসন্ত উৎসব। হোলি স্পেশাল এপিসোডে আসছেন সেলিব্রেটিরা। ১৮ থেকে ২০শে মার্চ অনুষ্ঠিত হবে রাঙিয়ে দিয়ে যাও -এর স্পেশাল পর্ব।
বাঙালির দোল আর অবাঙালির হোলি, রঙের উত্‍সবে ইতিমধ্যেই মেতে উঠেছে রূপোলি পর্দা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *