আজ খবর ডেস্ক- অন্যের নাম ও রেজিস্ট্রেশন নম্বর ব্যবহার করার অভিযোগে দুই ভুয়ো চিকিৎসককে গ্রেফতার করল কলকাতা পুলিশ। দীর্ঘদিন ধরে চিকিৎসকের নাম ও রেজিস্ট্রেশন নম্বর নকল করে ভুয়া চিকিৎসা চালাচ্ছিল দুজন।

কলকাতা এবং দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় প্রতারণার জাল পেতেছিল এই চিকিৎসকরা। কিন্তু শেষ রক্ষা আর হল না। কলকাতা পুলিশের জালে ধরা পড়ল দুই প্রতারক। সল্টলেক এবং বাঁশদ্রোনি থেকে তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানা গেছে। আজ তাদের আলিপুর আদালতে তোলা হয়।

এক মাস আগে ৮ ফেব্রুয়ারি রবীন্দ্র সরোবর থানা এলাকার এক চিকিৎসক অভিযোগ করেন যে তাঁর নাম ও রেজিস্ট্রেশন নম্বর ব্যবহার করে অন্য কেউ চিকিৎসা করছেন। তিনি অবিলম্বে প্রতারককে গ্রেফতারের দাবিতে থানায় যান। অভিযোগকারীর নাম ডাঃ অভিষেক নাহার। তিনি পুলিশের কাছে অভিযোগ করেছেন যে তাঁর নাম, রেজিস্ট্রেশন নম্বর, প্যাড নকল করে ব্যবহার করছে প্রতারক এবং ভুল ওষুধ দিচ্ছে।

তদন্তে নেমে পুলিশ দুজনকে আটক করেছে। ধৃতদের নাম রাজীব সরকার, টালিগঞ্জের বাসিন্দা এবং বিধাননগরের শুভ নাথ। শুভ ভুয়ো চিকিৎসক এবং রাজীব ভুয়ো কম্পাউন্ডার হিসেবে কাজ করতো। জানা গিয়েছে, এই দুজন দক্ষিণ চব্বিশ পরগনা, ঘাটাল, ঝাড়গ্রাম-সহ বিভিন্ন জেলায় ভুয়ো চিকিৎসা চালাচ্ছিল। সম্প্রতি, তারা ডাঃ অভিষেক নাহারের নাম এবং রেজিস্ট্রেশন নম্বর ব্যবহার করে ডায়মন্ড হারবারে একটি নার্সিং হোম খোলার চেষ্টা করছিল। এরপরই পুলিশের হাতে ধরা পড়ে শুভ নাথ ও রাজীব সরকার।

কয়েক বছর আগে, কলকাতা এবং রাজ্যের বিভিন্ন অংশে ভুয়ো ডাক্তারের খবর পাওয়া গিয়েছিল। অনেকে ডিগ্রী ও রেজিস্ট্রেশন ছাড়াই বেআইনী ভাবে চিকিৎসা করে মানুষের বিপদ ডেকে আনছিল। পুলিশ লাগাতার অভিযান চালিয়ে চক্রটি ভেঙে দিয়েছে। সাধারণ মানুষও সতর্ক হয়েছে। রবিবারের এই ভুয়ো চিকিৎসক ও কম্পাউন্ডার গ্রেপ্তার সেই স্মৃতিকে আবার জাগিয়ে তুলেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *