আজ খবর ডেস্ক- বৃহস্পতিবার ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো বলেছেন যে, ফিফা (FIFA) এই বছরের কাতার বিশ্বকাপ (World Cup 2022) থেকে সাত বিলিয়ন ডলারের রেকর্ড রাজস্ব আমদানির লক্ষ্য রেখেছে।

ইনফ্যান্টিনো খেলাধুলার বিশ্ব নিয়ন্ত্রক সংস্থার বার্ষিক কংগ্রেসে বলেছিলেন যে ফিফার অর্থ “দারুণ” এবং এটি ২০২২ সাল পর্যন্ত চার বছরে ৬০০ মিলিয়ন ডলারের মধ্যে $৬.৪ বিলিয়ন উপার্জনের লক্ষ্যকে অতিক্রম করবে৷

দর্শকরা যখন টেলিভিশন স্ক্রীন এবং অন্যান্য নতুন প্ল্যাটফর্মের দিকে বেশি ঝুঁকছে তখন গভর্নিং বডি অতীতের কেলেঙ্কারি এবং করোনভাইরাস মহামারী সত্ত্বেও টেলিভিশন, স্পনসর এবং বিপণন থেকে রাজস্ব বন্ধ করতে দেখেছে।
ফিফা তার অ্যাকাউন্টে বলেছে যে ১৮ ডিসেম্বর বিশ্বকাপ ফাইনালের সময় “টেলিভিশন সম্প্রচার অধিকার একটি নতুন রেকর্ড স্থাপন করবে” বলে আশা করছে।

ফিফা, ২০২১-এর জন্য $৭৬৬ মিলিয়ন আয়ের রিপোর্ট করেছে। বিশ্বকাপ টুর্নামেন্টের বছরে সবচেয়ে বেশি আয় ফিফা অ্যাকাউন্টে পড়ে। এবং কাতারকে এই বছরের বিশ্বকাপ দেওয়ার বিতর্ক সত্ত্বেও রাশিয়ায় গত বিশ্বকাপের পর থেকে আয় বেড়েছে।

অর্থ ব্যবস্থা এত ভালো ছিল যে ফিফা ফুটবলে মহামারী পুনরুদ্ধারের ব্যবস্থায় এক বিলিয়ন ডলারেরও বেশি ব্যয় করেছে এবং এখনও তার নগদ এবং সম্পদের রিজার্ভ ২১ শতাংশ বাড়িয়ে $৫.৫ বিলিয়ন করেছে।

“সংস্থার আর্থিক অবস্থান সুস্থ এবং শক্তিশালী আছে,” ফিফার অ্যাকাউন্ট রক্ষক সংস্থা জানিয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *