আজ খবর ডেস্ক- যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ডাকাবুকো এসএফআই নেত্রী এখন তৃণমূলে। শুধু তাই নয়, নতুন দলে যোগ দিয়েই নদীয়া জেলার কৃষ্ণনগরের দায়িত্ব পেয়েছেন এই নেত্রী। ত্রিপর্ণা দে সরকার যাদবপুর বিশ্ববিদ্যালয়ের “হোক কলরব” আন্দোলনের চেনা মুখ।
রাজ্য জুড়ে বামেদের ভোট কমলেও বরাবরই ভরসা জুগিয়ে এসেছে যাদবপুর। আন্দোলনে অন্যদের পথ দেখিয়েছে যাদবপুর বিশ্ববিদ্যালয়।তৈরি করেছে ভবিষ্যতের নেতা নেত্রী।বাম মনস্ক ছাত্র রাজনীতির আঁতুড়ঘর যাদবপুর ক্যাম্পাস।
এবার সেখানেও কি ফাটল ধরছে ? সম্প্রতি যাদবপুরের এসএফআই নেত্রী হিসেবে পরিচিত ত্রিপর্ণার তৃণমূলে যোগদান কি সেই ইঙ্গিতই দিচ্ছে ?

এক সময় হোক কলরব থেকে যাদবপুরের বিভিন্ন আন্দোলনে প্রথম সারিতে দাঁড়িয়ে দীর্ঘদিন লড়াই চালিয়েছিলেন ত্রিপর্ণা । আর সেই বাম মনস্ক নেত্রীই এখন তৃণমূলে। বর্তমানে ত্রিপর্ণা যাদবপুরের গবেষক।
তাঁর দাবি, বিধানসভা ভোটের আগেই নাকি ত্রিপর্ণা তৃণমূলে যোগ দিয়েছেন । তবে প্রকাশ্যে দলের হয়ে কাজ শুরু করেছেন পুরসভা ভোটের আগে।
যদিও নদীয়ার তাহেরপুর পুরসভা বামেদের দখলে যাওয়ার পরে রাজ্য জুড়ে আলোচনার কেন্দ্রে নদীয়া জেলা। ইতিমধ্যেই এই জেলার ভোটের ফলাফল নিয়ে কাঁটা ছেড়া চলছে তৃণমূল অন্দরে।

কৃষ্ণনগর ও বর্ধমানে শাসক দলের হয়ে পুরভোটের প্রচার করতে দেখা গিয়েছে ত্রিপর্ণাকে। কৃষ্ণনগরে দলের একটি দায়িত্বও দেওয়া হয়েছে ত্রিপর্ণার উপর।
তৃণমূলে যোগের পর ফেসবুকে নতুন অ্যাকাউন্ট খুলেছেন ত্রিপর্ণা। সামাজিক মাধ্যমে পুরনো বন্ধুদেরই ফের নতুন করে বন্ধুত্বের অনুরোধ পাঠাচ্ছেন তিনি। সেখানে তাঁর নতুন পথ চলার ছবি রয়েছে। ছবি রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও।
সংবাদ মাধ্যমের কাছে এই প্রাক্তন এসএফআই নেত্রী জানিয়েছেন, কাজের সুযোগ পাচ্ছিলেন না। তাই, মানুষের জন্য ভাল কাজের লক্ষ্যে তিনি তৃণমূলে যোগ দিয়েছেন।
অন্যদিকে, এই মুহূর্তে দাঁড়িয়ে শ্রীপর্ণার এই দলবদলের প্রসঙ্গ রীতিমত অস্বস্তি বাড়াচ্ছে এসএফআই শিবিরে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *