আজ খবর ডেস্ক- তৃণমূলের অভিযোগ, বাগটুইয়ের ঘটনা আসলে একটি “রাজনৈতিক ষড়যন্ত্র”। এদিকে কোমর বেঁধে মাঠে নেমে পড়েছে বিরোধীরা। মুখ্যমন্ত্রীকে কড়া চিঠি পাঠিয়েছেন রাজ্যপাল।
সূত্রের খবর, সিট (SIT) তদন্ত শুরু করার পরেই একটি প্রাথমিক রিপোর্ট জমা পড়েছে সরকারের কাছে। আগেই জানা গেছিল ২০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এবার অকুস্থলে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আগামীকাল বৃহস্পতিবার মমতা রামপুরহাটের বাগটুই গ্রামে যাবেন বলে জানিয়েছেন। আজ অর্থাৎ বুধবার তিনি নেতাজি ইন্ডোর স্টেডিয়ামের (Netaji Indoor Stadium) একটি অনুষ্ঠান থেকে এই কথা জানিয়েছেন মমতা।
এখান থেকে রাজ্যপাল জগদীপ ধনখড়কেও একহাত নেন মুখ্যমন্ত্রী।
ঠিক কী বলেছেন মুখ্যমন্ত্রী?‌ এদিন তিনি বলেন, ‘”আমরা সরকারে আছি। আমরা কি চাই কোথাও কেউ বোমা মারুক! এটা বদনামের চেষ্টা করা হচ্ছে। যারা ঘটনা ঘটিয়েছে তারা কেউ ছাড়া পাবে না। ঘটনার পর আমি ৫০ বার ফোন করেছি। ওসি ও এসডিপিও–কে সরিয়ে দিয়েছি। সিট গঠন করেছি। ফিরহাদ হাকিমকে পাঠিয়েছিলাম। আজই যেতাম। কিন্তু বিরোধীরা গিয়েছেন। আগামীকাল আমি যাচ্ছি। আমি সিপিআইএম, কংগ্রেসের মতো চক্রান্তকারী দল নই।”
মমতা এদিন বিরোধীদের কার্যত কটাক্ষ করে বলেন, ‘”আজ একদল রামপুরহাট যাচ্ছে ল্যাংচা খেতে খেতে। তাই আজ আমি যাব না। কারণ পায়ে পা তুলে ঝামেলা করব না আমি। তাই ঠিক করেছি কাল যাব।’”
প্রসঙ্গত এদিন ঘটনাস্থলে বামফ্রন্ট ও বিজেপির প্রতিনিধি দল গেছে।

এদিকে দিল্লি ( Delhi) সূত্রে খবর, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করার জন্য সময় চেয়েছে তৃণমূল কংগ্রেস সাংসদদের একটি প্রতিনিধি দল।
জানা গেছে, তৃণমূলের তরফে নর্থ ব্লকে ( North Block) অমিত শাহের ( Amit Shah) অ্যাপয়েন্টমেন্ট চাওয়া হয়েছে। যদিও স্বরাষ্ট্রমন্ত্রীর দপ্তর থেকে কবে এবং কখন সময় দেওয়া হবে সে সম্পর্কে কিছু এখনও জানানো হয় নি( এই প্রতিবেদন লেখার সময় পর্যন্ত)।
এদিকে এদিন মমতা বন্দ্যোপাধ্যায়ের একটি বক্তব্য ঘিরে জল্পনা তৈরি হয়েছে রাজনৈতিক মহলে। এদিন মমতা বিরোধীদের বাগটুই যাওয়া নিয়ে কথা বলতে গিয়ে বলেন, ” আমি সিপিআইএম, কংগ্রেসের মত চক্রান্তকারী দল নই”। কিন্তু এখানে তিনি বিজেপি ‘র নাম নেন নি। তাহলে কি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে তৃণমূল সাংসদদের সাক্ষাৎ ও তৃণমূল নেত্রীর এই বক্তব্যের মধ্যে কোনও সম্পর্ক আছে? প্রশ্ন উঠেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *