আজ খবর ডেস্ক- এমএস ধোনি আইপিএল(IPL) ২০২২-এর আগে চেন্নাই সুপার কিংসের (CSK) নেতৃত্ব অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja)কাছে হস্তান্তর করার সিদ্ধান্ত নিয়েছেন। টুর্নামেন্টের ১৫তম সংস্করণ ২৬ মার্চ (শনিবার) শুরু হবে।

জাদেজা, যিনি ২০১২ সাল থেকে চেন্নাই সুপার কিংসের অবিচ্ছেদ্য অংশ, সিএসকে নেতৃত্ব দেওয়া তৃতীয় খেলোয়াড় হবেন। আইপিএল ২০২২-এর মেগা নিলামের আগে ১৬ কোটি টাকায় এই অলরাউন্ডারকে ধরে রাখা হয়েছিল।

এমএস ধোনি (M S Dhoni) এই মরসুমে চেন্নাই সুপার কিংসের প্রতিনিধিত্ব করবেন একজন উইকেট-রক্ষক ব্যাটসম্যান হিসেবে।

এমএস ধোনি গত মরসুম সহ চেন্নাই ফ্র্যাঞ্চাইজিকে চারটি আইপিএল শিরোপা জিতিয়েছিলেন। তিনি রেকর্ড ৯টি আইপিএল ফাইনাল এবং দুটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপায় দলকে নেতৃত্ব দিয়েছেন।

সামগ্রিকভাবে, তিনি ২০৪টি ম্যাচে ফ্র্যাঞ্চাইজির নেতৃত্ব দিয়েছেন, ১২১টি গেম জিতেছেন ৫৯-এর বেশি শতাংশে জয় এবং ৮২টি ম্যাচে তিনি হেরেছেন। 

২০০৮ সালে আইপিএলের উদ্বোধনী সংস্করণের আগে ধোনিকে সিএসকে-এর অধিনায়ক নিযুক্ত করা হয়েছিল।
চেন্নাই ফ্র্যাঞ্চাইজি সর্বকালের সবচেয়ে সফল আইপিএল ফ্র্যাঞ্চাইজি হয়ে উঠেছে, এমএস ধোনির অধীনে। টুর্নামেন্টের ১৫ বছরের পুরনো ইতিহাসে শুধুমাত্র একবার প্লে অফের জন্য যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হয়েছে।

এদিকে, রবীন্দ্র জাদেজার কাছে এরকম “হাই-প্রোফাইল” দলের নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা খুবই কম। তবে ধোনি পাশে থাকলে তিনি নিশ্চিত চাপ সামলাবেন।

CSK ২৬ মার্চ ওয়াংখেড়ে স্টেডিয়ামে KKR-এর বিরুদ্ধে তাদের IPL 2022 অভিযান শুরু করবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *