আজ খবর ডেস্ক- অবশেষে মুক্তি পেল অজয় ​​দেবগন এবং অমিতাভ বচ্চনের ছবি “রানওয়ে 34”-এর ট্রেলার। এই ছবিটি সত্য ঘটনা অবলম্বনে নির্মিত। এই ছবির প্রযোজনা এবং পরিচালনা করেছেন অজয় ​​দেবগন। এই ছবির মাধ্যমে পরিচালক হিসেবে হাতেখড়ি হল অজয় দেবগনের।

ট্রেলারে যেভাবে ছবির দৃশ্যগুলো দেখানো হয়েছে, সেগুলো সত্যিই দর্শনীয়। ছবিটিতে অজয় ​​দেবগন ক্যাপ্টেন বিক্রান্ত খান্নার ভূমিকায় অভিনয় করছেন। ছবিটিতে মাটি থেকে ৩৫ হাজার ফুট উপরের এক দুর্ঘটনা দেখা যাবে।

ছবিতে আইনজীবীর ভূমিকায় অভিনয় করছেন অমিতাভ বচ্চন। এই ছবিতে অন্যান্য গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে রাকুল প্রীত সিং, অঙ্গিরা ধর, বোমান ইরানিকে। টুইটারে ছবিটির ট্রেলারও শেয়ার করেছেন অমিতাভ। একই সঙ্গে ইনস্টাগ্রামে ট্রেলার শেয়ার করেছেন অজয় ​​দেবগন।

ছবিটি সত্য ঘটনার উপর ভিত্তি করে তৈরি হয়েছে। ২০১৫ সালে জেট এয়ারওয়েজের দোহা-কোচি ফ্লাইটের ঘটনা থেকে অনুপ্রাণিত এই ছবিটি। ২০১৫ সালের ১৮ই অগাস্ট সকালে জেট এয়ারওয়েজের ফ্লাইট 9W-555 কাতারের দোহা থেকে কেরালার কোচির উদ্দেশ্যে পাড়ি দিয়েছিল। ফ্লাইটটি ১৪১ জন যাত্রীসহ ৮ জন ক্রু-সদস্য নিয়ে কোচির আকাশে পৌঁছেছিল। খারাপ আবহাওয়ার কারণে ফ্লাইটটি অবতরণ করতে অক্ষম হয়।

ফলে ফ্লাইটটিকে ত্রিবান্দ্রমে ঘুরিয়ে দেওয়া হয়েছিল। কিন্তু সেখানেও অবতরণের জন্য পর্যাপ্ত দৃশ্যমানতা ছিল না, ফলে ফ্লাইটটি ল্যাণ্ড করতে অক্ষম হয়। খারাপ আবহাওয়া ও কুয়াশার কারণে বিমান পরিচালনায় পাইলটকে বেশ সমস্যায় পড়তে হয়। এইরকম পরিস্থিতিতে, নিয়ম অনুযায়ী, বিমানটিকে নিকটতম বিমানবন্দরে ঘুরিয়ে দেওয়া উচিত ছিল। আর সেখান থেকে বেঙ্গালুরু মাত্র ১৫ মিনিটের দূরত্বে ছিল কিন্তু তারা এটিকে পুনরায় ত্রিবান্দ্রমে ফিরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল, যা কোচি থেকে প্রায় এক ঘন্টার পথ। তারপর অনেক প্রচেষ্টার পর ‘ব্লাইন্ডলি’ বিমানটিকে ঝুঁকিপূর্ণ অবতরণ করাতে সক্ষম হয় পাইলট । ছবিটি এই বছরের ২৯ এপ্রিল প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে।

প্রসঙ্গত, রানওয়ে 34-এ রাকুল প্রীত সিং কে অজয়ের সহ-পাইলটের ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে। তিনি সিনেমার অন্যতম প্রধান চরিত্রে অভিনয় করছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *