আজ খবর ডেস্ক- অস্ট্রেলিয়ার ক্রিকেট কিংবদন্তি এবং সর্বকালের সর্বশ্রেষ্ঠ লেগ স্পিনার শেন ওয়ার্ন ৫২ বছর বয়সে মারা গেছেন।

ওয়ার্নের ব্যবস্থাপনা সংস্থা একটি সংক্ষিপ্ত বিবৃতি প্রকাশ করেছে যে, তিনি থাইল্যান্ডের কোহ সামুইতে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। “শেনকে তার ভিলায় প্রতিক্রিয়াহীন অবস্থায় পাওয়া গেছে এবং চিকিৎসকরা সর্বোত্তম প্রচেষ্টা সত্ত্বেও, তাকে বাঁচানো যায়নি,” বিবৃতিতে বলা হয়েছে।

স্নেহের সাথে ‘ওয়ার্নি’ নামে পরিচিত এবং বিশ্ব জুড়ে লক্ষ লক্ষ লোকের শ্রদ্ধেয়, ওয়ার্নকে অনেকেই সর্বকালের সেরা বোলার হিসাবে বিবেচনা করে।
তার দুর্দান্ত আন্তর্জাতিক ক্যারিয়ার ১৫ বছর জুড়ে বিস্তৃত ছিল এবং তিনি ৭০৮টি টেস্ট উইকেট নিয়েছেন – যা একজন অস্ট্রেলিয়ানের পক্ষে সবচেয়ে বেশি এবং একমাত্র মুত্তিয়া মুরালিধরনের পরে দ্বিতীয়-সবচেয়ে বেশি।

টেস্ট ক্রিকেটের দ্বিতীয় সর্বোচ্চ “উইকেট টেকার”। অবসর নেওয়ার পরও শেন ওয়ার্নকে সর্বশ্রেষ্ঠ বোলার হিসেবে গণ্য করা হয়।

ওয়ার্ন ১৯৯২ থেকে ২০০৭ সালের মধ্যে ১৪৫টি টেস্ট এবং ১৯৪টি ওয়ানডে খেলেছেন এবং তার আন্তর্জাতিক ক্যারিয়ারে ১০০১টি উইকেট নিয়েছেন।

অবসর গ্রহণের পর, ওয়ার্ন রাজস্থান রয়্যালসকে তাদের অধিনায়ক ও কোচ হিসেবে ২০০৮ সালে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের উদ্বোধনী মৌসুমে একটি রূপকথার শিরোপা জয়ের পথ দেখিয়েছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *