আজ খবর ডেস্ক- কথা ছিল, তৃণমূল কংগ্রেসের হয়ে রেআজ্যসভায় (Rajyasabha) যাবেন তিনি।
তবে প্রাক্তন বিজেপি ( BJP) নেতা ও কেন্দ্রীয় মন্ত্রী, শত্রুঘ্ন সিনহা যথেষ্ট লড়াকু বলেই পরিচিত। তাই তৃণমূলের হয়ে ২০১৯ সালে বিজেপির জেতা সিট আসানসোল( Asansol) থেকে লড়াই করতে পিছপা হন নি।
সোমবার সকাল থেকেই বাবুল সুপ্রিয়র (Babul Supriyo) ছেড়ে যাওয়া আসনে প্রচার শুরু করলেন পাটনা সাহিব ( Patna Sahib) কেন্দ্রের প্রাক্তন সাংসদ।
আসানসোল লোকসভা কেন্দ্রে হাইভোল্টেজ উপনির্বাচনে প্রার্থীর নাম ঘোষণা করে শুরুতেই কার্যত চমক দিয়েছে তৃণমূল শিবির। বিজেপির দু’বারের জেতা কেন্দ্রে এবার তৃণমূলের প্রার্থী ‘বিহারীবাবু’ শত্রুঘ্ন সিনহা। যিনি নিজেও আসলে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন।

রবিবারই পৌঁছেছেন আসানসোলে। আপাতত এখানে থেকেই টানা প্রচার চলবে বলিউডের এক সময়ের এই তারকার। রবিবার রাতে আসানসোলে পা রেখেই শত্রুঘ্ন সিনহা একেবারে ফিল্মি কায়দায় বিরোধীদের ‘খামোশ’ বার্তা দিয়েছেন!
জানিয়েছেন, ‘মমতাদিদি’র খেলা এবার আসানসোলেও হবে। তিনিই সবাইকে চুপ করিয়ে দেবেন।
মুম্বই (Mumbai) থেকে অন্ডাল ( Andal) বিমানবন্দরে নেমেই তৃণমূল নেত্রীকে “জাতীয় নেত্রী”বলেছেন শত্রুঘ্ন সিনহা। তাঁকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন মন্ত্রী মলয় ঘটক, সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। সোমবার মনোনয়নপত্র (Nomination) জমা দিলেন তিনি।

সবুজ পাঞ্জাবি, চোখে সানগ্লাস, দু-আঙুল তুলে দেখালেন ‘ভিক্ট্রি সাইন’ ( Victory Sign)। আসানসোলের পথে হুডখোলা গাড়িতে মিছিল করে মনোনয়ন পেশ করলেন তৃণমূলের লোকসভা উপনির্বাচনের তারকা প্রার্থী শত্রুঘ্ন সিনহা।
বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রে ও আজই মনোনয়ন পেশ করেন তৃণমূলের বিধানসভা উপনির্বাচনের প্রার্থী বাবুল সুপ্রিয়।
তবে শুরুতেই জমিয়ে দিলেন “কালিচরণ” ( Kalicharan) ছবির নায়ক। তৃণমূল সমর্থকদের সঙ্গে নিয়ে মিছিল করে মনোনয়ন জমা দিতে যান তিনি। সঙ্গে ছিলেন তৃণমূল নেতা মলয় ঘটক, কল্যাণ বন্দ্যোপাধ্যায় এবং অন্যান্য স্থানীয় তৃণমূল নেতৃত্ব। আসানসোলের রবীন্দ্র ভবন থেকে শুরু করে জেলা শাসকের দপ্তর পর্যন্ত নজরকাড়া মিছিল করে গিয়ে মনোনয়ন জমা দেন তিনি।

এদিন শত্রুঘ্ন সিনহা জানান, “মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) প্রতি রাজ্যের মানুষের যে সমর্থন তা লোকসভা উপনির্বাচনেও বজায় থাকবে।” তৃণমূল সূত্রে খবর, মঙ্গলবার থেকেই বিভিন্ন বিধানসভা অঞ্চলে প্রচার শুরু করবেন শত্রুঘ্ন।
পর পর দু’বার আসানসোল লোকসভা কেন্দ্রে পরাস্ত হয়েছে তৃণমূল। ২০১৪ সালে বিজেপির প্রার্থী বাবুল সুপ্রিয়র কাছে হেরেছিলেন শ্রমিক নেত্রী দোলা সেন। আর ২০১৯ এ বাবুল হারান তৃণমূল প্রার্থী অভিনেত্রী মুনমুন সেন কে। এবার তাই এই আসন ফিরে পেতে মরীয়া ঘাসফুল শিবির।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *