আজ খবর ডেস্ক- প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা শেখর কাপুর, যিনি ‘ব্যান্ডিট কুইন’ এবং ‘এলিজাবেথ’-এর মতো চলচ্চিত্রের জন্য পরিচিত, আমিশ ত্রিপাঠীর (amish tripathy) ‘শিব ট্রিলজি’র (shiva trilogy) প্রথম লেখা ‘দ্য ইমর্টালস অফ মেলুহা’-এর (the immortals of meluha) উপর ভিত্তি করে একটি সিরিজ পরিচালনার জন্য চুক্তিবদ্ধ হয়েছেন।

সুপর্ণ এস ভার্মা, হিট প্রাইম ভিডিও সিরিজ ‘ফ্যামিলি ম্যান’-এর সংলাপ লেখক, এই সিরিজের শো রানার এবং পরিচালক হবেন। সিরিজটি হবে রয় প্রাইসের ফিল্ম অ্যান্ড টেলিভিশন প্রোডাকশন হাউস, ইন্টারন্যাশনাল আর্ট মেশিনের প্রথম প্রজেক্ট।

প্রকল্পের বিষয়ে তার চিন্তাভাবনা শেয়ার করে, কাপুর বলেন, “আমিশের ‘শিব ট্রিলজি’ ভারতে খুবই জনপ্রিয় হয়েছে, প্রতিটি বয়স এবং শ্রেণীকে অতিক্রম করেছে। এটি কেবল পৌরাণিক কাহিনী নয়, এটি আধুনিক গল্পও বটে যা একটি সুন্দর আন্তর্জাতিক সিরিজে হিসেবে আসছে ।”

ট্রিলজি কীভাবে একটি সংস্কৃতির ঘটনা হয়ে উঠেছে তার প্রতিফলন করে এই ‘শিব ট্রিলজি’। ভার্মা বলেছেন, “এটি রীতি-সংজ্ঞায়িত বইগুলির একটি সিরিজ। আমি কেবল আমার দুটি প্রিয় দেবতাকে জড়িত পুনঃকল্পনা এবং বিশ্ব-নির্মাণ পছন্দ করি!”

শো রানার ভার্মা এক উচ্চমানের অনুষ্ঠানের সাথে একটি নজির স্থাপন করার প্রতিশ্রুতি দিয়েছেন। তিনি জানান “দৃষ্টির মাপকাঠি এবং আমাদের অনুষ্ঠানের উচ্চাকাঙ্ক্ষা দৃশ্য এবং আবেগগতভাবে একটি বিশাল কাজ, তবে আমরা দর্শকদের কাছে এমন একটি দৃষ্টিভঙ্গি আনতে চাই যা আগে কখনও পর্দায় দেখা যায়নি,”।

বিখ্যাত ট্রিলজির লেখক আমিশ ত্রিপাঠি বলেন, “আমার বইগুলিকে অডিও-ভিজ্যুয়াল জগতে নিয়ে যাওয়ার জন্য এর চেয়ে ভাল দল আর হতে পারে না। শেখর একজন অস্কার বিজয়ী চলচ্চিত্র নির্মাতা। তিনি সেরা একজন ভারতীয় পরিচালক। রয় হলিউডের সবচেয়ে সফল এক্সিকিউটিভদের মধ্যে একজন, যিনি এমি- এবং বাফটা-জয়ী সিরিজ তৈরি করেছেন।”

ভার্মা সম্পর্কে, আমিশ বলেন, “সুপর্ণ আধুনিক ভারতের অন্যতম সেরা তরুণ লেখক-পরিচালক, যিনি সমালোচকদের দ্বারা প্রশংসিত এবং ব্যাপকভাবে সফল ‘ফ্যামিলি ম্যান ২’ পরিচালনা করেছেন৷ আমি নিশ্চিত আমরা একটি ওয়েব সিরিজ তৈরি করব যা ভগবান শিবের যোগ্য৷” ভারতে তার লঞ্চ প্রজেক্ট সম্পর্কে কথা বলতে গিয়ে, রায় বলেন, “ইন্টারন্যাশনাল আর্ট মেশিন এর লক্ষ্য হল আমরা এশিয়ান আসল সিনেমা এবং টেলিভিশনের জন্য একটি নতুন দিশা দেখানো। আমরা যা কিছু করি তা সেই দৃষ্টিভঙ্গিকেই সমর্থন করে।”

শেখর কাপুর এবং সুপর্ণ ভার্মার সঙ্গে কাজ করার ব্যাপারে তিনি উচ্ছ্বসিত। “আমি আইএএম (IAM)-এর জীবন শুরু করার জন্য শিবের চেয়ে ভাল প্রজেক্ট কল্পনা করতে পারিনি। এবং শেখর কাপুর এবং সুপর্ণ ভার্মার চেয়ে আমিশের উপন্যাসগুলিকে ভালোভাবে অন্য কেউ ফুটিয়ে তুলতে পারতো না।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *