আজ খবর ডেস্ক- বুধবার রাজ্যের ১০৮ টি পুরসভা নির্বাচনের ফল প্রকাশের পরেই খবরের শিরোনামে নদিয়ার তাহেরপুর পুরসভা। বঙ্গে সবুজ ঝড়ের প্রকোপ, তবু এর মধ্যেই ব্যতিক্রম নদীয়া জেলার এই পুরসভা। রাজ্য জুড়ে প্রবল দাপট শাসক দলের। কিন্তু তাহেরপুরের রং লাল।
আর তারপরেই রাতারাতি তাহেরপুর থানার ওসি বদলের খবর কি নিতান্তই কাকতালীয়? আপাতত এই প্রশ্নে উত্তাল রাজ্য রাজনীতি।

জানা গিয়েছে , তাহেরপুর থানার দায়িত্বে ছিলেন অভিজিৎ বিশ্বাস। বৃহস্পতিবারই বিজ্ঞপ্তি বের হয়েছে, যেখানে বলা হল তাঁর পরিবর্তে তাহেরপুর থানায় নতুন ওসি হয়ে আসবেন অমিয়তোষ রায়। এই ওসি বদলি নিয়ে বাংলার রাজনৈতিক মহলে নতুন করে এক বিতর্কের সূত্রপাত হয়েছে।

বাম কর্মীদের অভিযোগ যে তাহেরপুর পুরসভা সিপিএমের দখলে চলে যাওয়া কে মেনে না নিতে পেরেই ওসি বদলি করা হয়েছে প্রশাসনের তরফে।
যদিও, এই পুরসভা আগের বারও বামেদের দখলেই ছিল। তাহেরপুরের নতুন ওসি অমিয়তোষ রায় আগে ধানতলা থানার ওসি হিসেবে নিযুক্ত ছিলেন।

বাম আমলের শেষ পর্বে, নদীয়ার ধানতলা একটি ঘটনার পরিপ্রেক্ষিতে রাজনৈতিক বিতর্কের শীর্ষে উঠে আসে। ২০০৮ পঞ্চায়েত ভোটের আগে একটি ডাকাতির ঘটনা ঘটেছিল ওই অঞ্চলে। এক বাস ভর্তি বরযাত্রী ছিলেন ওই বাসে। তৎকালীন বিরোধী দল তৃণমূল কংগ্রেসের অভিযোগ ছিল, বাস থেকে নামিয়ে ধর্ষণ করা হয়েছিল মহিলাদের। সেই সময় এই ঘটনার বিরুদ্ধে কলম ধরেছিলেন জয় গোস্বামী সহ একাধিক বিদ্দ্বজন। ধানতলা থানার নতুন ওসি হিসেবে নিযুক্ত করা হয়েছে রজনী বিশ্বাসকে।

যদিও রাজনৈতিক এই দাবি উড়িয়ে দিয়েছে পুলিশ । পুলিশের এক পদস্থ কর্তা বলেছেন, এটা রুটিন বদল আর এরকম বদল হয়েই থাকে।
তাহেরপুর পুরসভার মোট ওয়ার্ড ১৩টি যার মধ্যে ১০টি ওয়ার্ডেই জয়ের স্বাদ পেয়েছে সিপিএম। আর বাকি ৫টি ওয়ার্ড সবুজের দখলে। বামেদের সাফল্যের পরেই কেন ওসি বদল তা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *