আজ খবর ডেস্ক- শুক্রবার মুক্তি পেয়েছে বিবেক অগ্নিহোত্রীর এর “দ্য কাশ্মীর ফাইলস”। এরই মধ্যে ছবিটি দর্শকদের কাছ থেকে প্রচুর ভালবাসা পাচ্ছে আর তার প্রভাব পড়ছে বক্স অফিসের ওপর। এই সপ্তাহান্তে প্রায় ২৭ কোটির ব্যবসা করে সিনেমাটি। মোটা অংকের ব্যবসার পাশাপাশি, ছবিটি দর্শক ও সেলিব্রিটিদের কাছ থেকে প্রশংসা কুড়িয়েছে । অক্ষয় কুমার,কঙ্গনা রানাউত,পরিণীতি চোপড়া, আর মাধবন, পরেশ রাওয়াল প্রমুখ এই ছবিটির প্রশংসায় পঞ্চমুখ।

মজার বিষয় হল, আইএমডিবি (IMDb) সাইটটি ‘অস্বাভাবিক ভোটিং কার্যকলাপ’ লক্ষ্য করার পরে ছবিটির আইএমডিবি রেটিংয়ে পরিবর্তন এনেছে।

এক ভক্ত পরিচালককে টুইট বার্তার মাধ্যমে জানান, “#TheKashmirFiles-এর IMDb জানিয়েছে “আমাদের রেটিং পদ্ধতি এই শিরোনামে অস্বাভাবিক ভোটিং কার্যকলাপ সনাক্ত করেছে। আমাদের রেটিং সিস্টেমের নির্ভরযোগ্যতা রক্ষা করার জন্য, একটি বিকল্প ওজন গণনা প্রয়োগ করা হয়েছে। তারা নিজেরাই রেটিং কমিয়ে দিয়েছে।”

সিনেমাটির IMDb রেটিং বর্তমানে ৮.৩এ দাঁড়িয়েছে যেখানে ১৩৫০০ ভোট রেকর্ড করা হয়েছে। এর মধ্যে ৯৪% লোক এটিকে ১০ রেটিং দিয়েছে, ৪% লোক এটিকে ১ রেটিং দিয়েছে, যা ‘অস্বাভাবিক’ বলে মনে করছে আইএমডিবি। তাই, ছবিটি ৮.৩ /১০এর গড় রেটিং পেয়েছে।

বিবেক অগ্নিহোত্রী পরিচালিত ছবিটি পাকিস্তান-সমর্থিত সন্ত্রাসীদের দ্বারা কাশ্মীরি হিন্দু সম্প্রদায়ের লোকদের পরিকল্পিতভাবে হত্যার পর কাশ্মীর থেকে তাদের দেশত্যাগের ঘটনা চিত্রিত করে।

রবিবার, গুজরাট, মধ্যপ্রদেশ, কর্ণাটক এবং হরিয়ানা সরকার সহ রাজ্যগুলি ‘দ্য কাশ্মীর ফাইলস’কে করমুক্ত হিসাবে ঘোষণা করা হয়েছে ।

কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসভরাজ বোমাই সমাজ মাধ্যমে লিখেছেন, “সিনেমাটিকে আমাদের সমর্থন দিতে এবং জনগণকে ছবিটি দেখতে উৎসাহিত করতে, আমরা সিনেমাটিকে করমুক্ত করব।”

পরিচালকের দাবি, ছবিটি আন্তর্জাতিক সিনেমা প্রেমীদের কাছেও ভালো সাড়া জাগিয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *