আজ খবর ডেস্ক- আইপিএল ২০২২ (IPL2022) একেবারে দোরগোড়ায় এসে গেছে। আগামীকাল ২৬ মার্চ মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে প্রথম ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস(CSK) কলকাতা নাইট রাইডার্সের (KKR) মুখোমুখি হবে। এই টুর্নামেন্টের ১৫তম সংস্করণটি ২৯ মে পর্যন্ত, মহারাষ্ট্রের দুটি শহর, মুম্বাই এবং পুনের চারটি ভেন্যুতে খেলা হবে।

আসন্ন টুর্নামেন্টটি সুষ্ঠুভাবে পরিচালনার জন্য মুম্বাই পুলিশ সম্পূর্ণ নিরাপত্তা নিশ্চিত করেছে। নগর পুলিশ মুম্বাইয়ে প্রতিযোগিতার লিগ পর্বের সময় কঠোর নিরাপত্তার আশ্বাস দিয়েছে এবং জানিয়েছে, তারা এই বিষয়ে কোনো আপস করবে না।

রিপোর্ট অনুসারে, কিছু অপ্রত্যাশিত সামাজিক মিডিয়া বার্তা জল্পনার জন্ম দিয়েছে যেখানে বলা হয়েছিল যে “সন্ত্রাসবাদিরা হোটেল ট্রাইডেন্ট, ওয়াংখেড়ে স্টেডিয়াম এবং এই দুটি অবস্থানের মধ্যে বাসের রুট বরাবর নিরীক্ষণ, বা রেকি (recce) পরিচালনা করেছিল।”

তবে, পুলিশের প্রেস রিলিজ আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করেছে যে তারা এমন কোন তথ্য পায়নি।

মুম্বাই পুলিশের কমিশনার, সঞ্জয় পাণ্ডেও এক টুইট বার্তায় একথা জানিয়েছেন।

আইপিএল ক্রিকেট ম্যাচের জন্য মাঠ ও হোটেলে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে।শহরের দুটি স্টেডিয়ামে (ওয়াংখেড়ে এবং ব্র্যাবোর্ন) নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। একই, টিম হোটেলগুলিতেও আঁটোসাঁটো নিরাপত্তা ব্যবস্থার কথা নিশ্চিত করেছে মুম্বাই পুলিশ।

গত সপ্তাহে, দিল্লি ক্যাপিটালসের (DC) টিম বাস মুম্বাইতে কিছু লোক আক্রমণ করেছিল যখন দলটি আসন্ন টুর্নামেন্টের জন্য তাদের প্রস্তুতি শুরু করতে শহরে পৌঁছেছিল। এই জঘন্য কাজের জন্য দায়ী দুষ্কৃতীদের বিরুদ্ধে এফআইআর (FIR) করা হয়েছে। সৌভাগ্যক্রমে, অপ্রীতিকর কিছুই ঘটেনি এবং সমস্ত খেলোয়াড় এবং সেইসাথে সাপোর্ট স্টাফরা অক্ষত ছিলেন।

আইপিএল ২০২২-এ আসা, সমস্ত অংশগ্রহণকারী দলকে দুটি ভার্চুয়াল গ্রুপে ভাগ করা হয়েছে। দুটি নতুন ফ্র্যাঞ্চাইজি- যথাক্রমে লখনউ সুপার জায়ান্টস এবং গুজরাট টাইটানস যোগ করে দলের সংখ্যা ১০ হয়েছে। 

প্রসঙ্গত, ওয়াংখেড়ে স্টেডিয়ামে (Wankhede stadium) ৯৮০০ থেকে ১০০০০ দর্শক থাকবে, ব্র্যাবোর্নে (Brabourne stadium)৭০০০ থেকে ৮০০০ দর্শক থাকবে বলে আশা করা হচ্ছে। নিউ বোম্বের ডিওয়াই পাটিল স্টেডিয়াম (DY Patil stadium) এবং পুনের এমসিএ স্টেডিয়ামে (MCA stadium) যথাক্রমে ১১০০০ এবং ১২০০০ দর্শক হবে৷

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *