আজ খবর ডেস্ক- Theft নচিকেতার (nachiketa) গানে আমরা “বিকেলের সোনারোদ” চুরি, অথবা শিশুদের “শৈশব” চুরির কথা তো শুনেছি। আবার সুকুমার রায়ের “গোঁফচুরি” কে না পড়েছে! তবে, এবার বিহারে সত্যিই এক অভিনব চুরির ঘটনা সামনে এল। Theft

একদল চোর বিহারের রোহতাস জেলায় একটি ৬০ ফুট লম্বা অব্যবহার্য, পুরনো লোহার সেতু (bridge) চুরি করেছে। তাও আবার স্থানীয় কর্মকর্তা এবং গ্রামবাসীদের সহায়তায়।

চোরেরা, রাজ্য সেচ দফতরের আধিকারিক হিসাবে নিজেদের পরিচয় দেয়, এবং তিন দিনের মধ্যে গ্যাস কাটার ও আর্থমুভার মেশিন ব্যবহার করে সেতুটি ভেঙে নিয়ে যায়।

মজার ব্যাপার হল, এই লোহার ব্রিজটি অপসারণের সময় তারা স্থানীয় সেচ দফতরের আধিকারিক ও গ্রামবাসীর সাহায্য নিয়েছিল। যতক্ষণে কর্মকর্তারা চুরির কথা বুঝতে পেরেছেন, চোরেরা ততক্ষণে পগার পার।

নাসরিগঞ্জ থানার অন্তর্গত অমিয়ওয়ার গ্রামে ১৯৭২ সালে আরাহ (Arrah) খালের উপর সেতুটি নির্মিত হয়েছিল। এতদিনে, এটি বেশ পুরানো হয়ে গেছিল এবং বিপজ্জনক ঘোষণা করা হয়েছিল। ইদানীং স্থানীয় গ্রামবাসীরা এটি আর ব্যবহার করত না।

“আমরা সেচ দফতরের আধিকারিকদের কাছ থেকে একটি অভিযোগ পেয়েছি। সেই অনুযায়ী, আমরা অজানা ব্যক্তিদের বিরুদ্ধে একটি এফআইআর (FIR) নথিভুক্ত করেছি। তাদের শনাক্ত করার জন্য অভিযুক্তদের স্কেচ তৈরির প্রক্রিয়া চলছে। আমরা স্ক্র্যাপ ডিলারদেরও সতর্ক করে দিয়েছি যাতে তারা এই বিষয়ে কোন তথ্য জানলে দিতে পারে। সেতুটি ৬০ ফুট লম্বা এবং ১২ ফুট উঁচু ছিল, “নাসরিগঞ্জের এসএইচও, (SHO) সুভাষ কুমার বলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *