আজ খবর ডেস্ক: বঙ্গ বিজেপিতে (West Bengal BJP) আক্ষরিক অর্থেই যেন” রাহুর কোপ” পড়েছে! গত বিধানসভা নির্বাচনের পর থেকেই দল ছাড়ার হিড়িক
লেগেছিল। তারপরে শুরু হয় দলের অভ্যন্তরীণ হোয়াটসঅ্যাপ গ্রুপ (WhatsApp) ত্যাগের ঘটনা।
এমনিতেই বিধায়ক সংখ্যা থেকে কমে কার্যত ৬৮তে নেমেছে। এর মধ্যেই আসানসোল (Asansol) লোকসভা কেন্দ্রের উপনির্বাচনের প্রচারে গিয়ে তৃণমূল সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) বলেছিলেন, বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ার লম্বা লাইন এখনও অপেক্ষায়।

ফাইল চিত্র


এবার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর অত্যন্ত ঘনিষ্ঠ বিধায়ক তথা প্রাক্তন ভারতীয় ক্রিকেটার অশোক দিন্দা (Ashok Dinda) হোয়াটসঅ্যাপ গ্রুপ ছাড়লেন। কারণ ঘিরে জল্পনায় তোলপাড় রাজ্য রাজনীতি।

মুকুল রায়(Mukul Roy) থেকে বাবুল সুপ্রিয় (Babul Supriyo), রাজীব বন্দ্যোপাধ্যায়ের (Rajib Banerjee) মতে নেতারা আগেই দল ছেড়েছেন। অনেকে আবার দলে থাকলেও “বেসুরো” গাইছেন। আবার দলের মধ্যে পরস্পরের প্রতি ব্যঙ্গ, কটাক্ষ অব্যাহত। কেউ আবার প্রকাশ্য়েই দলের সমালোচনার মুখর হয়েছেন।


সুযোগ পেলেই প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ যেমন তথাগত রায় কে আক্রমণ করছেন, অন্যদিকে বর্তমান রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের সঙ্গে কিছুতেই যেন রসায়ন ঠিকঠাক হচ্ছে না দলের একাধিক নেতার।
সোমবার সকাল এই যেমন বিজেপি রাজ্যসভার সাংসদ অভিনেত্রী রূপা গঙ্গোপাধ্যায় (Rupa Ganguly) সংবাদমাধ্যমকে জানিয়েছেন বাংলায় বিজেপির বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) কে তিনি নাকি ভাল করে চেনেন না!

এখন নতুন ট্রেন্ড হয়েছে হোয়াটসঅ্যাপ গ্রুপ ছেড়ে চুপচাপ বসে যাওয়া। একের পর এক হোয়াটসঅ্যাপ গ্রুপ ছেড়েছেন অনেকেই। কয়েকদিন আগেই প্রথমে খড়গপুর সদর কেন্দ্রের বিধায়ক তথা অভিনেতা হিরণ চট্টোপাধ্যায় (Hiraan Chatterjee) হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে বেরিয়ে গিয়েছিলেন। এরপরে শিলিগুড়ির বিধায়ক শঙ্কর ঘােষ গ্রুপ ছেড়েছেন। এবার আরও বড় তারকা গ্রুপ ছাড়লেন। এবার হোয়াটসঅ্যাপ গ্রুপ ছাড়লেন অশোক দিন্দা। যদিও জানা গিয়েছে, বঙ্গ বিজেপির বিধায়কদের গ্রুপে এখনও রয়েছেন অশোক দিন্দা।

পূর্ব মেদিনীপুর জেলার ময়নার বিজেপি বিধায়ক অশোক দিন্দাকে নিয়ে জল্পনা তৈরি হয়েছে। তবে কি গেরুয়া শিবির ছেড়ে শাসক শিবিরের পথে তিনি? যদিও এই বিষয়ে কোনও রকম প্রতিক্রিয়াই পাওয়া যায়নি বিধায়কের তরফ থেকে।
এদিকে এতদিন পর্যন্ত বঙ্গ বিজেপির আভ্যন্তরীণ সমীকরণ অনুযায়ী, শুভেন্দু অধিকারীর অন্যতম প্রিয় পাত্র হিসেবে সকলের নাম নিতেন অশোক দিন্দার। শুভেন্দুর যে কোনও কর্মসূচিতে যেমন অশোককে দেখা যেত, ঠিক তেমনভাবেই ময়না বিধানসভা কেন্দ্রে বিজেপির যে কোনও ছোট-বড় অনুষ্ঠানে হাজির থাকতেন শুভেন্দু অধিকারী। তবে অশোক দিন্দার দলীয় হোয়াটস অ্যাপ গ্রুপ ছাড়ার পরে এ নিয়ে এখনও পর্যন্ত কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি শুভেন্দু অধিকারীর থেকেও।

রাজনৈতিক মহলের বক্তব্য, উনিশের লোকসভা ভোটে যে “জয়যাত্রা” শুরু হয়েছিল, একুশের বিধানসভা নির্বাচনের পর থেকে তা যেন অনেকটাই থমকে গিয়েছে।
বিজেপির অনেক নেতা কর্মীই যোগ দিয়েছেন রাজ্যের শাসক দল তৃণমূলে। এই বিষয়ে অবশ্য মুখ খুলেছেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)।
তিনি বলেন, “অনেককে নিয়েই অনেক কিছু জল্পনা হয়। এতে বিজেপির কিছু যায় আসে না। বিজেপির ক্ষতি করার জন্য একটা পরিবেশ রাজ্যে তৈরি করা হচ্ছে। সব জায়গাতেই চলছে এটা। আমার মনে হয় দলের সিস্টেম যখন ঠিক হয়ে যাবে, সব পরিস্থিতিও স্বাভাবিক হয়ে যাবে।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *