আজ খবর ডেস্ক- Bangla Pokkho বাংলা ও বাঙালিকে বঞ্চনার প্রতিবাদে আজ ডিভিসি (DVC) ভবন অভিযান করে পশ্চিমবঙ্গে বাংলা ও বাঙালির জাতীয়তাবাদী সংগঠন, “বাংলা পক্ষ”। DVC বাঙালিদের হেড অফিস থেকে প্ল্যান্টে পাঠাচ্ছে, এবং বিহার-ইউপির লোক দিয়ে ভর্তি করেছে, দাবি বাংলা পক্ষর। তাদের আরও দাবি, অনৈতিক ভাবে বাঙালিদের প্রোমোশন আটকানো হচ্ছে, তথা অপরদিকে বিহার-ইউপির লোকজনের প্রমোশন করানো হচ্ছে। Bangla Pokkho

২০০৮ সাল থেকে বাঙালিদের নতুন চাকরিতে নিয়োগ করা হচ্ছে না ডিভিসিতে, তৎসহ, বাধ্যতামূলক করা হচ্ছে হিন্দি ভাষাকে, এমনটাই দাবি করছে ওই সংগঠন। পাশাপাশি, কাজের ক্ষেত্রে হিন্দির ওপর জোর দেওয়া হচ্ছে এবং সুযোগ সুবিধা হিন্দি ভাষার ক্ষেত্রে অনেক বেশি প্রদান করা হচ্ছে বলে অভিযোগ বাংলা পক্ষর। তাদের আরও অভিযোগ, শুধুমাত্র হিন্দিতে আছে অফিসের সমস্ত বোর্ড ।

ড্যামের রক্ষণাবেক্ষণ না করায় প্রতিবছর অল্প বৃষ্টিতেই জল ছাড়ে ডিভিসি, এবং এই কারণেই প্রতিবছর বন্যায় ভাসে বাঙালি। ইতিমধ্যে বাংলা থেকে ডিভিসির হেড অফিসও সরানোর চক্রান্ত চলছে। এ ব্যাপারে বাংলা পক্ষর হাতে সমস্ত তথ্য-প্রমাণ আছে, এমনটাই দাবি সংগঠনের। এই সব তথ্য-প্রমাণ সহযোগে ডিভিসি চেয়ারম্যানের অফিসে আজ স্মারকলিপি জমা দেয় বাংলা পক্ষ।

বাংলা পক্ষর তরফে তিন জনের একটি প্রতিনিধি দল এই স্মারকলিপি জমা দেয়। প্রতিনিধি দলে ছিলেন বাংলা পক্ষর সাধারণ সম্পাদক, অধ্যাপক গর্গ চট্টোপাধ্যায়, শীর্ষ পরিষদ সদস্য, কৌশিক মাইতি ও মনন মন্ডল। বাংলা পক্ষর তরফ থেকে ডিভিসি কর্তৃপক্ষকে জানানো হয়, এই সমস্যা গুলোর সমাধান না হলে আন্দোলন তীব্রতর হবে। বাংলা পক্ষর দাবি, যেভাবেই হোক ডিভিসির সদর দফতর বাংলা থেকে সরানো তারা রুখবেই।

বাংলা পক্ষর কলকাতা জেলার সম্পাদক, অরিন্দম চ্যাটার্জী, দক্ষিণ চব্বিশ পরগনার সম্পাদক, প্রবাল চক্রবর্তী, উত্তর চব্বিশ পরগনা শহরাঞ্চলের সম্পাদক, পিন্টু রায়, উত্তর চব্বিশ পরগনা শিল্পাঞ্চলের সম্পাদক, ইমতিয়াজ আহমেদ, উত্তর চব্বিশ পরগনা গ্রামীনের সম্পাদক, দেবাশীষ দত্ত সহ বিভিন্ন জেলার সহযোদ্ধারা এই কর্মসূচীতে উপস্থিত ছিলেন আজ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *