আজ খবর ডেস্ক- কিছুদিন আগেই তৃণমূলের দুই সাংসদ, নুসরাত জাহান এবং সুদীপ বন্দ্যোপধ্যায়, বুলেট ট্রেন নিয়ে লোকসভায় তাঁদের বক্তব্যের কারণে খবরের শিরোনামে ছিলেন। ভারতের মাটিতে বুলেট ট্রেন চালানো আদৌ সম্ভব কিনা, এই ছিল তাঁদের সংশয়। সম্প্রতি, বুলেট ট্রেন সংক্রান্ত আরও এক চাঞ্চল্যকর ঘটনা সামনে এল।

সুকুমার রায়ের “গোঁফ চুরি”র গল্প তো সবাই জানে। এবার “বুলেট” চুরি, তাও আবার খোদ প্রধানমন্ত্রীর রাজ্য থেকে, তাঁরই স্বপ্নের প্রকল্পে।

আহমেদাবাদ-মুম্বাই বুলেট ট্রেন প্রকল্পের কাজের জন্য গুজরাটের নাভসারির নাসিলপুর গ্রামে নির্মাণ সামগ্রী মজুত করা হয়েছিল। গত ২৩ মার্চ থেকে এ প্রকল্পের কাজের স্থান থেকে লোহার প্লেট, এঙ্গেল, রড, স্টিলের পপ প্লেট, কাপ লক, স্টিল চ্যানেল লাগাতার চুরি হচ্ছিল।

প্রজেক্ট সাইটের এক কর্মচারী একটি টেম্পো ও একটি গাড়িতে অজ্ঞাত কয়েকজনকে দেখতে পান। তারা ঘটনাস্থল থেকে লোহার চ্যানেল ও টিএমটি রড চুরি করে টেম্পোতে ওঠাচ্ছিল। ওই কর্মচারীকে দেখামাত্র তারা টেম্পো ফেলে গাড়িতে করে পালিয়ে যায়।

এই ঘটনার পরিপ্রেক্ষিতে নভসারি গ্রামীণ থানায় অভিযোগ দায়ের করা হয়। প্রদত্ত তথ্যের ভিত্তিতে পুলিশ মহম্মদ মুসা রাওয়াত এবং ইমরান শেখ নামে দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। অভিযুক্ত দুজনই নাসিলপুর গ্রামের বাসিন্দা।

এই বিষয়ে নভসারির ডিএসপি, এসকে রাই বলেন, “দুই চোরকে গ্রেপ্তার করা হয়েছে এবং বাকি তিনজনের খোঁজ চলছে। টেম্পোর সঙ্গে চুরি হওয়া লোহার অ্যাঙ্গেল ও রডও উদ্ধার করা হয়েছে।”

পুলিশের প্রাথমিক তদন্তে জানা গেছে, অভিযুক্তরা এ পর্যন্ত, ১২.৫ লাখ টাকার লোহার জিনিসপত্র চুরি করেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *