আজ খবর ডেস্ক: Covid Update ভারতে ফের দাপট বাড়ছে কোভিডের (Covid 19)। গত ২৪ ঘন্টায় এই মারণ ভাইরাসের কবলে ৫৪ জন প্রাণ হারিয়েছেন।

এদিন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রক (MoHFW) যে তথ্য দিয়েছে, সে অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ২৪৫১ জন। যা আগের দিনের থেকে অনেকটাই বেশি। এর মধ্যে রাজধানী দিল্লিতেই আক্রান্ত ৯৬৫ জন। যা আগের দিনের থেকে কিছুটা কম হলেও বেশ উদ্বেগজনক।

বিশেষজ্ঞদের মতে, দিল্লির এই ক্রমবর্ধমান সংক্রমণের কারণ হল ওমিক্রনের (omicron) ৯টি ভ্যারিয়েন্ট, যা খুব দ্রুত ছড়ায়। আগামী দিনে এই ভ্যারিয়েন্টগুলি ছড়িয়ে গেলে গোটা দেশেই পরিস্থিতির অবনতি হতে পারে।

দেশে এখনও পর্যন্ত করোনায় মৃতের মোট সংখ্যা ৫ লক্ষ ২২ হাজার ১১৬। পরিসংখ্যান অনুযায়ী, করোনা থেকে মুক্ত হয়েছেন ৪ কোটি ২৫ লক্ষ ১৬ হাজার ৬৮ জন মানুষ। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ১ হাজার ৫৮৯ জন। সুস্থতার হার প্রায় ৯৮.৭৫ শতাংশ।

ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চ (ICMR) অনুসারে, ২১শে এপ্রিল পর্যন্ত ৮৩,৩৮,২৫,৯৯১ টি নমুনা পরীক্ষা করা হয়েছে, যার মধ্যে গত বৃহস্পতিবার ৪,৪৮,৯৩৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

অন্যদিকে, বৃহস্পতিবার পুনরায় মাস্ক বাধ্যতামূলক করার সিদ্ধান্ত নিয়েছে পাঞ্জাব (Punjab) সরকার। পাঞ্জাব সরকার জানায় বাস, ট্রেন, বিমান, সিনেমা হল, শপিং মল, ডিপার্টমেন্টাল স্টোর, অফিস এবং ক্লাসরুমের মতো বদ্ধ পরিবেশে মাস্ক পরা বাধ্যতামুলক। Covid Update

দিল্লী, উত্তরপ্রদেশের লখনউ এবং আরও ছয় জেলায়, চণ্ডীগড়ে ইতিমধ্যেই মাস্ক পুনরায় বাধ্যতামূলক করা হয়েছে। এছাড়াও, রাজধানী সংলগ্ন রাজ্যগুলি নাগরিকদের ভিড়ে মাস্ক পরার পরামর্শ দিয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *