আজ খবর ডেস্ক- KIFF 2022 বছরভর নিছক বাঙালি ছাড়াও বিশ্বের বিভিন্ন প্রান্তের মানুষ মুখিয়ে থাকেন, কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের জন্য। করোনার(Corona) দাপটে থমকে গিয়েছিল কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের নিয়মিত সূচি। তবে সব বাধা বিপত্তি কাটিয়ে চলতি মাসেই শুরু হতে চলেছে চলচ্চিত্র উৎসব। নভেম্বরের বদলে এপ্রিলে। KIFF 2022

আগামী ২৫শে এপ্রিল থেকে শুরু হয়ে এই উৎসব ১লা মে পর্যন্ত চলবে। ফিল্ম ফেস্টিভ্যালের শুরুতেই দেখানো হবে সত্যজিৎ রায়ের ‘অরণ্যের দিনরাত্রি’। এ বছরের ফোকাস কান্ট্রি(Focus Country) ফিনল্যান্ড(Finland)।
সত্যজিৎ রায়ের জন্ম শতবর্ষপূর্তির ঠিক এক দিন আগেই শেষ হবে ২৭ তম কলকাতা চলচ্চিত্র উৎসব

উল্লেখ্য , গত ৭ জানুয়ারি থেকে শুরু হওয়ার কথা ছিল চলচ্চিত্র উৎসবের। শেষ হওয়ার কথা ছিল ১৪ জানুয়ারী। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগেই সাংবাদিক বৈঠকে জানিয়েছিলেন উৎসব হবে, তবে সীমিত পরিসরে। ফিল্ম ফেস্টিভ্যালের উদ্যোক্তাদের নিয়ে আয়োজন করা হয়েছিল এক সাংবাদিক বৈঠক। কিন্তু উৎসব শুরু হওয়ার দিন দিয়েক আগেই করোনা আক্রান্ত হন ফেস্টিভ্যাল কমিটির দায়িত্বে থাকা পরিচালক রাজ চক্রবর্তী । আক্রান্ত হন অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়ও। এর পরেই উদ্যোক্তাদের পক্ষ থেকে এক বিবৃতি প্রকাশ করে চলচ্চিত্র উৎসব স্থগিত রাখার কথা ঘোষণা করা হয়।
তবে এবার সমস্ত সমস্যার অবসান ঘটিয়ে সিনেপ্রেমীদের জন্য দেশবিদেশে নানা ধরনের ছবির পসরা সাজিয়ে হাজির হতে চলেছে চলচ্চিত্র উৎসব।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *