আজ খবর ডেস্ক: Ganga cruise গরমের দাপটে হাঁসফাঁস করছে শহরবাসী। এমতবস্থায় কে না চায় বিকেলে বাতানুকুল পরিবেশে একটু গঙ্গাবক্ষের দৃশ্য উপভোগ করতে?

কলকাতার জলপথে এবার নতুন আকর্ষণ বাতানুকূল লঞ্চ, ‘সাগরী’ (Sagari)। মাথাপিছু মাত্র ১৯০ টাকার টিকিট কেটেই এই এসি লঞ্চে চেপে এক ঘণ্টা গঙ্গার বুকে ঘোরা যাবে৷

রাজ্যের পরিবহণমন্ত্রী, ফিরহাদ হাকিম (Firhad Hakim) মঙ্গলবার তার আনুষ্ঠানিক সূচনা করলেন এই নতুন লঞ্চের। রাজ্য পরিবহণ নিগমের (WBTC) চেয়ারম্যান, মদন মিত্রও উপস্থিত ছিলেন উদ্বোধনী অনুষ্ঠানে। Ganga cruise

উদ্বোধনী অনুষ্ঠানে পরিবহণ মন্ত্রী জানান যে, গঙ্গা ভ্রমণে আরও বেশি পর্যটককে আকৃষ্ট করতে গেলে এসি ক্রুজ (AC Cruise) চালু করতেই হত, কারণ কলকাতার আবহাওয়ায় ইদানিং বাতানুকূল ব্যবস্থা রাখা দরকার৷ ভাল সাড়া পেলে আরও এরকম লঞ্চ চালু করার কথা বিবেচনা করবে রাজ্য সরকার।

সূত্রের খবর, মিটিং, পার্টি, ইত্যাদির জন্য ভাড়া পাওয়া যাবে এই লঞ্চ। জন্মদিন, বিবাহ বার্ষিকীর পার্টি হোক অথবা, কর্পোরেট অফিসের ইভেন্ট, যে কোনও অনুষ্ঠানের জন্য ভাড়া করা যাবে এই লঞ্চ। কম বাজেটে প্যান্ট্রি, ওয়াশরুম সব ব্যবস্থাই আছে এই ক্রুজে।

সাগরী নামের বাতানকূল এই ক্রুজে রয়েছে ২০টি আসন, এসি কেবিন এবং বিনোদনের ও খাওয়া-দাওয়ার নানা ব্যবস্থা। গোটা লঞ্চ ভাড়া করলে, প্রতি ঘণ্টার জন্য গুনতে হবে ৩ হাজার ৬০০ টাকা। রাজ্য সরকারি সংস্থা, শালিমার ওয়ার্কসে তৈরি হয়েছে এই লঞ্চটি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *